জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

শেখ তাপস : ক্ষতিগ্রস্ত গণপরিবহন শ্রমিকদের পাশে থাকব

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১:২৬ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় ক্ষতিগ্রস্ত গণপরিবহন শ্রমিকদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল সোমবার সায়েদাবাদ বাস টার্মিনালে কর্মহীন সড়ক পরিবহন শ্রমিকদের মাঝে মানবিক সহায়তা হিসেবে চাল বিতরণ অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।
ঢাকা মহানগর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী সেলিম সরোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে ছিলেন ঢাকাÑ৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর হাজী আবুল কালাম অনু, ৪০নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ মিন্টু, ১৫নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাজমা বেগম প্রমুখ।
ডিএসসিসি মেয়র শেখ তাপস বলেন, করোনা মহামারিতে গণপরিবহনের শ্রমিক ভাইয়েরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। তারা কারো কাছে হাতও পাততে পারছে না। নীরবেÑনিভৃতে নিষ্পেষিত হচ্ছে। তাই, দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় সায়েদাবাদ বাসটার্মিনাল এবং ফুলবাড়িয়া ও গুলিস্তান টার্মিনালে যত শ্রমিক আছে, তাদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দ হতে আমরা ১০০ টন খাদ্য বরাদ্দ নিশ্চিত করেছি। এখন থেকে আমরা শ্রমিক ভাইদের একটা অংশ দেব। তিনি বলেন, এখনো করোনা মহামারি বিরাজমান। এর মাঝেও মানুষ যেন জীবন ও জীবিকার মাঝে স্বাচ্ছন্দ্যে থাকতে পারে, অর্থনীতির চাকা সচল থাকে, মানুষ যেন ভালো থাকে, দুর্ভোগে না থাকে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।
সায়েদাবাদ বাস টার্মিনালের আধুনিকায়নের কার্যক্রম হাতে নেয়া হয়েছে জানিয়ে তাপস বলেন, সেখানে শ্রমিক ভাইয়েরা কিভাবে থাকবেন, কিভাবে অবস্থান, কিভাবে তাদের সুযোগÑসুবিধা নিশ্চিত করা যায়Ñসে বিষয়গুলো নতুন প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে। ইনশাল্লাহ আমরা একটি আধুনিক টার্মিনাল ঢাকাবাসীকে উপহার দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়