জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

বিধিনিষেধ লঙ্ঘনে রাজধানীতে আরো ৩৪৫ জন গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলমান কঠোর বিধিনিষেধের ১১ম দিনেও কোনো কারণ ছাড়া রাস্তায় বের হওয়ায় গ্রেপ্তারের পাশাপাশি জনসাধারণকে গুনতে হয়েছে জরিমানা। গতকাল সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিধিনিষেধ না মানায় ৩৪৫ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়াও ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ জরিমানা করে প্রায় ১০ লাখ টাকা। এছাড়াও একইদিন সারাদেশে তল্লাশি চৌকি ও টহল চালিয়েছে র‌্যাব। এ সময় ৬৭ জনকে এক লাখ ৪৭ হাজার ৮০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, গতকাল বিধিনিষেধ উপেক্ষা করায় ৩৪৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৩৫ জনকে এক লাখ ৮৯ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ৩৬৬টি গাড়িকে আট লাখ ২৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।
র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বলেন, বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধিতে মাঠে ছিল র‌্যাব। এরই পরিপ্রেক্ষিতে সারাদেশব্যাপী র‌্যাবের ১৭৪টি টহল ও ১৬৭টি চেকপোস্ট পরিচালনা করা হয়। এসময় বিধিনিষেধ অমান্য করায় দেশব্যাপী ১৫টি ভ্রাম্যমাণ আদালত ৬৭ জনকে ৪৭ হাজার ৮০০ টাকা জরিমানা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়