জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

দুই নারী গ্রেপ্তার : কোড ওয়ার্ড বললে মেলে ইয়াবা!

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে ইয়াবাসহ দুই নারী বিক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার গভীর রাতে নগরীর ডবলমুরিং থানার হাজীপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা অত্যন্ত সুকৌশলে ইয়াবা বিক্রি করে আসছিল। একমাত্র তাদের বলে দেয়া ‘কোড ওয়ার্ড’ বললেই মিলত ইয়াবা! গ্রেপ্তারকৃতরা হলো- লাকী আক্তার (৩৫) ও নিলুফা বেগম (৪২)। লাকী আক্তারের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৬টি এবং নিলুফারের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।
ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, লাকী ও নিলুফার অত্যন্ত সুকৌশলে ইয়াবা বিক্রি করছিল। তারা ডবলমুরিং মডেল থানার হাজীপাড়া এমপি এসহাক রোডস্থ আবু সওদাগরের কলোনির গেটের সামনে ইয়াবা বিক্রি করে। সেই গেটে ছোট একটি ফটক রয়েছে। দরজায় দুবার নক করলে ভেতর থেকে ‘কে’ আওয়াজ আসে। তখন তাদের বলে দেয়া কোড ওয়ার্ড (বিশেষ শব্দ বা বাক্য) বলে সেই ফটকে টাকা দিলেই সেই ফটক থেকে ইয়াবা বের হয়।
তিনি বলেন, কোড ওয়ার্ড একেক সময় একেক রকম যেমন, রবিবার ছিল ‘বিস্কুট’। নির্দিষ্টসংখ্যক বিস্কুট বলার পর সেইসংখ্যক ইয়াবাই বের হয়। এর আগে ‘গরুর গোশত’ ‘হাড্ডি’ ‘বিচি’ ইত্যাদি কোড ওয়ার্ড হিসেবে ব্যবহৃত হয়েছে। রবিবার নিলুফারকে এই পদ্ধতিতে ইয়াবা কেনাবেচার সময় হাতেনাতে গ্রেপ্তার করা হয়।
পরে তার দেয়া তথ্যে লাকীকেও গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৫২টি ইয়াবা উদ্ধার করা হয়েছে। তাদের দুজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়