শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

৫ আগস্টের পর দোকান খুলে দেয়ার দাবি

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জীবন-জীবিকা বাঁচাতে আগামী ৬ আগস্ট থেকে ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট ও দোকান খুলে দেয়াসহ দোকান খোলাসহ চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। গতকাল রবিবার ঢাকা নিউমার্কেট দোকান মালিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ক্ষুদ্র ব্যবসায় প্রতিষ্ঠান ও দোকান লকডাউনের আওতায় না রাখার দাবি জানায় তারা।
সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ক্ষুদ্র ব্যবসায়ীদের অবস্থা খুব খারাপ। দোকান বন্ধ। তাদের আয়ও বন্ধ। তাদের জীবন এখন থমকে গেছে। তাই সরকারের প্রতি আমরা এসব খুলে দেয়ার অনুরোধ জানাই। তিনি বলেন, ২০২০ সালে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট ২৭০ দিন দোকানপাট বন্ধ ছিল। সংগঠনটি বলছে, তাদের হিসাবে দেশে পাইকারি ও খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানের সংখ্যা প্রায় ৫৬ লাখ। আর এসব প্রতিষ্ঠানে দুই কোটিরও বেশি কর্মী কাজ করেন।
সংবাদ সম্মেলনে ৫ আগস্টের পর দোকান খোলাসহ চার দফা দাবি পেশ করে দোকান মালিক সমিতি। এরমধ্যে আছে, দেশজুড়ে টিকা প্রদানের ব্যবস্থা করা, মাস্ক পরিধান নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নগদ প্রণোদনা দেয়া।
করোনা সংক্রমণ রোধে ১ জুলাই থেকে দুই সপ্তাহের জন্য ঢাকাসহ সারাদেশে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। মাঝে ঈদুল আজহার সময় সাত দিন বাদ দিয়ে আবার ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। তবে, ১ আগস্ট থেকে কারখানা খুলে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়