হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

মেয়র আতিক : সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মশার বিরুদ্ধে

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিজের বাসাবাড়ি নিজে পরিষ্কার কর্মসূচি পালন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। নিজের বাসাবাড়ি নিজে পরিষ্কার করার মধ্যে লজ্জার কিছু নেই বলে মন্তব্য করে মেয়র আতিক বলেন, আসুন সবাই প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিট আমরা নিজেদের বাসাবাড়ি পরিষ্কার করি।
গতকাল শনিবার সকাল ১০টায় রাজধানী উত্তরার ৪ নম্বর সেক্টরে মেয়র নিজেই নিজের বাসা পরিষ্কারের কাজ করেন। কাজ শেষে মেয়র বাংলাদেশ ক্লাবে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মিলিত হন।
মেয়র বলেন, নির্মাণাধীন ভবনে বেশি এডিস মশার লার্ভা পাওয়া যাচ্ছে এবং তা ধ্বংস করা সম্ভব হলে আমরা অনেকটাই নিরাপদ থাকতে পারব।
মশার বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, সবাইকে সচেতন হতে হবে।
‘সবার ঢাকা’ অ্যাপসের মাধ্যমে অভিযোগ জানানোর বিষয়ে মেয়র বলেন, ‘নিজেদের বাসার আশপাশে কোথাও কোনো বাসায় যদি দেখেন পানি জমে আছে, সেখানে মশার লার্ভা হচ্ছে, সেই ছবি তুলে সবার ঢাকা অ্যাপসে অভিযোগ করলে পুরস্কৃত করা হবে। পরে তিনি ৪ নম্বর সেক্টরের ভেতর পরিদর্শন শেষে উত্তরা ১২ নম্বর সেক্টরে চিরুনি অভিযান পরিদর্শনে যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়