হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

গাজীপুর মেয়র : এডিস মশা নির্র্মূলে ৩০০ টন ওষুধ ছিটানো হবে

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটিতে ডেঙ্গু জ¦রের বাহক এডিস মশা নির্মূলে পোল্যান্ড থেকে ৩০০ টন ওষুধ আমদানি করা হয়েছে। ৩০০টি ফগার মেশিনের মাধ্যমে ৫৭টি ওয়ার্ডের প্রতিটি পাড়া-মহল্লায় এ ওষুধ ছিটানো হবে। কোনোভাবেই যেন এডিস মশা আমাদের ক্ষতি করতে না পারে সেজন্য আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে নগরীর ৫৭টি ওয়ার্ডের ৭৬ জন কাউন্সিলরের কাছে এ ওষুধ পৌঁছে দেয়া হবে। সবার সহযোগিতায় গাজীপুর সিটিকে ’ডেঙ্গু জিরো’ করা হবে। গতকাল শনিবার গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে মশক নিধন কর্মসূচি উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন। 
মেয়র বলেন, বাড়ির আশপাশে জমা পানি বা কোনো পাত্রে, টবে, বিল্ডিংয়ের ছাদসহ বিভিন্ন স্থানে জমে থাকা পানি পরিষ্কার করে রাখতে হবে। এডিস মশার জন্ম হয়ে যেন ডেঙ্গু রোগের বিস্তার না হয় সেজন্য সব নাগরিককে সচেতন থাকাসহ প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারীকে তিনি মশক নিধনে একযোগে কাজ করার আহ্বান জানান।
উদ্বোধনকালে মেয়রের উপস্থিতিতে নগরীর টঙ্গী থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর পর্যন্ত ফগার মেশিনের মাধ্যমে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে মশক নিধনের ওষুধ ছিটানো হয়।

এ সময় তার সঙ্গে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর হাজী মনিরুজ্জামান, কাউন্সিলর রফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মাওলানা মন্জুর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়