৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল

আগের সংবাদ

ট্র্যাকে জ্যামাইকান সুন্দরীদের রাজত্ব

পরের সংবাদ

রামেবির সাবেক ভিসি ডা. মাসুম হাবিব মারা গেছেন

প্রকাশিত: জুলাই ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) সাবেক ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ডা. মাসুম হাবিব মারা গেছেন। গত বৃহস্পতিবার রাত ৩টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৬৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
ডা. মাসুম হাবিব ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে প্রায় দুই বছর দায়িত্ব পালন করেন তিনি। এরপর তিনি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়ে ২০১৭ সালের ৩০ এপ্রিল থেকে এ বছরের ৩০ এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করেন।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রামেবির বর্তমান ভিসি অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন। বৃহস্পতিবার এক শোক বার্তায় তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। শোক বার্তায় চিকিৎসা ক্ষেত্রে মরহুমের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন উপাচার্য ডা. মোস্তাক। এদিকে সাবেক উপাচার্য ডা. মাসুম হাবিবের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রামেবির কর্মকর্তা-কর্মচারীরা। তারাও মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
উল্লেখ্য, প্রফেসর ডা. মাসুম হাবিব ১৯৭২ সালে রাজশাহী কলিজিয়েট স্কুল থেকে এসএসসি এবং ১৯৭৪ সালে রাজশাহী সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ১৯৮২ সালে এমবিবিএস সম্পন্ন করেন রাজশাহী মেডিকেল কলেজ থেকে। ওই বছরের ২৫ অক্টোবর সহকারী সার্জন হিসেবে প্রথম সরকারি চাকরিতে যোগদান করে কর্মজীবন শুরু করেন তিনি।
রাজশাহীর এ কৃতি সন্তানের বাবা এ কিউ এম ফজলুল হকও ছিলেন একজন চিকিৎসক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়