সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন আর নেই

আগের সংবাদ

বৃষ্টি ও জোয়ারে চট্টগ্রামের নিম্নাঞ্চল জলমগ্ন : আবার ডুবেছে মা ও শিশু হাসপাতালের নিচতলা

পরের সংবাদ

ফাইভনাইন কিনে নিচ্ছে জুম

প্রকাশিত: জুলাই ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্লাউডভিত্তিক কল সেন্টার অপারেটর ফাইভনাইন কিনে নিতে প্রায় ১ হাজার ৫০০ কোটি ডলারের অল স্টক চুক্তি ঘোষণা করেছে জুম ভিডিও কমিউনিকেশনস ইনকরপোরেটেড। ভিডিও কনফারেন্সিং খাতে তুমুল প্রতিযোগিতা সৃষ্টি হওয়ায় সর্বকালের এ বৃহৎ অধিগ্রহণের দিকে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
করোনা মহামারী শুরু পর থেকে ব্যবসা প্রতিষ্ঠান থেকে শুরু করে স্কুল-কলেজগুলো ভার্চুয়াল ক্লাস, অফিস মিটিং পরিচালনা ও সামাজিক যোগাযোগের জন্য জুমের ব্যবহার শুরু হয়। সেসঙ্গে এটি প্রাত্যহিক কাজের অন্যতম অংশে পরিণত হয়।
ক্যালিফোর্নিয়ার স্যান জোসেকেন্দ্রিক এ প্রতিষ্ঠান বর্তমানে তাদের দুই বছর আগের ক্লাউড কলিং প্রডাক্ট জুম ফোন ও কনফারেন্স হোস্টিং প্রডাক্ট জুম রুমের কার্যক্রম পুনরায় চালুর বিষয়ে কাজ করছে। কেননা ফেসবুক ও গুগল তাদের ভিডিও কলিং অ্যাপের ফিচার বৃদ্ধিতে কাজ করেছে। এক বিবৃতিতে জুম কর্তৃপক্ষ জানায়, এ অধিগ্রহণ উচ্চশ্রেণীর গ্রাহকদের কাছে জুমের সুদূরপ্রসারী অস্তিত্ব বিস্তারে সাহায্য করবে।
অধিগ্রহণের ফলে ফাইভনাইনের যে বিজনেস গ্রাহক রয়েছে তারা জুমের ফোন সার্ভিসের সঙ্গে যুক্ত হতে পারবে। সেসঙ্গে ফাইভনাইনের যে সফটওয়্যার কন্টাক্ট সেন্টার রয়েছে সেটি চ্যানেলজুড়ে গ্রাহকদের তথ্য আদান-প্রদান ও যোগাযোগকে আরো পরিশীলিত করবে। সূত্র : রয়টার্স

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়