স্বরাষ্ট্রমন্ত্রী : মাদক ঠেকাতে চুক্তি হয়েছে মিয়ানমার ও ভারতের সঙ্গে

আগের সংবাদ

আতঙ্কে মগবাজারের বাসিন্দারা

পরের সংবাদ

মামলা করেছেন মালিক : প্রতিষ্ঠানের ৩৫ লাখ টাকা নিয়ে ম্যানেজার উধাও

প্রকাশিত: জুন ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সোহেল, নোয়াখালী থেকে : নোয়াখালী জেলা শহর মাইজদীর একটি ব্যবসা প্রতিষ্ঠানের ৩৫ লাখ টাকা ব্যাংকে জমা দেয়ার কথা বলে উধাও হয়ে গেছেন বলে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. আবদুল করিম (৫০) দাবি করেছেন। পালিয়ে যাওয়া ব্যক্তির নাম ওসমান গনি মঞ্জু। গত ১৫ জুন সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। মঞ্জু নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রফিকপুর গ্রামের মফিজুর রহমানের ছেলে। গতকাল রবিবার জেলা শহর মাইজদীতে এক সংবাদ সম্মেলনে ব্যবসায়ী মো. আবদুল করিম এ অভিযোগ করেন। গত ১৩ দিনেও তার সন্ধান মেলেনি। এ ঘটনায় ১৬ জুন ওই ব্যবসায়ী বাদী হয়ে সুধারাম মডেল থানায় মামলা করেছেন।
আবদুল করিম বলেন, তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী ও ব্যবসায়ী। মাইজদী শহরে তার কলকাতা বাজার ও টার্গেট নামের ২টি পোশাকের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এ ২টি ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার হিসেবে ওসমান গনি মঞ্জুকে তিনি নিয়োগ দেন। প্রতিষ্ঠান ২টির দৈনন্দিন বিক্রির টাকা ও ভারত, থাইল্যান্ড এবং চীন থেকে এলসির মাধ্যমে পোশাক ও কাপড় কেনার আর্থিক লেনদেন মঞ্জুর মাধ্যমে করা হতো। ৬-৭ বছর ধরে তিনি ম্যানেজার হিসেবে কাজ করে আসছেন।
১৫ জুন সকাল ১০টার দিকে ওসমান গনি মঞ্জুকে সোনালী ব্যাংক নোয়াখালী শাখায় ৩৫ লাখ টাকা জমা দেয়ার জন্য পাঠানো হয়। মঞ্জু কৌশলে ওই টাকা ব্যাংকে জমা না দিয়ে টাকার ব্যাগ নিয়ে অজ্ঞাত স্থানে পালিয়ে যান।
আবদুল করিম বলেন, মঞ্জু দোকান থেকে যে টাকা নিয়ে পালিয়েছে তার প্রমাণ ব্যবসা প্রতিষ্ঠানের সিসি ক্যামেরায় সংরক্ষিত আছে। এ ঘটনায় আবদুল করিম ১৬ জুন ওসমান গনি মঞ্জুর বিরুদ্ধে সুধারাম মডেল থানায় ৩৫ লাখ টাকা আত্মসাতের মামলা দায়ের করেছেন। পালিয়ে যাওয়া ব্যক্তির সন্ধানদাতাকে ২ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণাও দেন তিনি।
সুধারাম মডেল থানার ওসি মো. শাহেদ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আবদুল করিম বাদী হয়ে ১৬ জুন থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ গুরুত্বের সঙ্গে মামলাটি তদন্ত করছে। শিগগিরই পালিয়ে যাওয়া ব্যক্তির সন্ধান পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়