১০০ পর্বে ‘জমিদার বাড়ী’

আগের সংবাদ

টাকা পাচার হয় পাঁচ কারণে ** ৩৬ দেশে পাচার হচ্ছে টাকা, সবচেয়ে বেশি ১০ দেশে ** হাতেগোনা মামলা হলেও আটকে আছে আইনি জটিলতায় **

পরের সংবাদ

পরমাণু শক্তি কমিশনের সদস্য হলেন নাসির আহ্মেদ

প্রকাশিত: জুন ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত সরকারি আদেশের মাধ্যমে প্রকৌশলী নাসির আহ্মেদ সম্প্রতি বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য, প্রকৌশল (চলতি দায়িত্ব) পদে নিয়োগ পেয়েছেন। এর আগে ২০১৮ সালের এপ্রিল থেকে তিনি প্রধান কার্যালয়ে প্রকৌশল বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালনের সঙ্গে কমিশনের প্রকৌশল সেবা-সংক্রান্ত বিভিন্ন বিষয়ের পরিকল্পনা, ব্যবস্থাপনা ও বাস্তবায়নের দায়িত্ব পালন করেন। তিনি সাভারের ইনস্টিটিউট অব নিউক্লিয়ার সায়েন্স অ্যান্ড টেকনোলজির অন্তর্ভুক্ত আইসোটোপ হাইড্রোলজি বিভাগে ঊর্ধ্বতন প্রকৌশলী এবং বিভাগীয় প্রধান হিসেবে কমিশনে কর্মজীবন শুরু করেন।
তিনি ২০০৫ সালে মুখ্য প্রকৌশলী এবং ২০১২ সালে প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি লাভ করেন। নাসির আহ্মেদ চট্টগ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮০ সালে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে এসএসসি এবং ১৯৮২ সালে নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। অতঃপর বুয়েট থেকে ১৯৮৮ সালে পুরপ্রকৌশল প্রকৌশলে স্নাতক ডিগ্রি এবং পানিসম্পদ প্রকৌশলে ১৯৯৬ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়