×

শিক্ষা

প্রেমিকের সঙ্গে মনোমালিন্য, বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রীর কাণ্ড

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১১:০৯ এএম

প্রেমিকের সঙ্গে মনোমালিন্য, বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রীর কাণ্ড

শেফা নুর ইবাদী

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল থেকে এক ছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার রাত সাড়ে ১১টায় হলের রিডিং রুম থেকে তার লাশ উদ্ধার করা হয়।

বন্দর থানার ওসি আব্দুর রহমান মুকুল বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই কক্ষের জানালার গ্রিলের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়া অবস্থায় ওই ছাত্রীকে পাওয়া গেছে। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত শেফা নুর ইবাদী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি বঙ্গমাতা হলের ১৪১১ নম্বর কক্ষে থাকতেন। শেফা আত্মহত্যা করে থাকতে পারে বলে ধারণা করছেন ওসি মুকুল। তবে তার কারণ তিনি বলতে পারেননি।

এক শিক্ষার্থী বলেন, রবিবার বিশ্ববিদ্যালয়ের সামনে কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অংশ নেন শেফা। প্রেমিকের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তাকে ভিডিও কলে রেখে আত্মহত্যা করেছে শেফা।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওসি মুকুল বলেন, আমিও শুনেছি। তার মোবাইল সেট এখনো হাতে পাইনি। যে কক্ষে ঘটনাটি ঘটেছে, সেখানে গিয়ে তদন্ত করে বলতে পারব।

প্রাধ্যক্ষ ড. হেনা রাণী বিশ্বাস বলেন, মেয়েটি খুবই আবেগপ্রবণ ছিল। প্রেমিকের সঙ্গে মনোমালিন্য হয়ে সে সুইসাইড করেছে। আনুষ্ঠানিকতা শেষে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আব্দুল কাইউম বলেন, বিশ্ববিদ্যালয়ে কাউন্সেলিং অ্যান্ড গাইডেন্স সেন্টার খোলা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সেলিং করা হয়। তার পরও এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত। আমরা আরো বেশি উদ্যোগ নেব- যাতে শিক্ষার্থীরা ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকে।

আরো পড়ুন:

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App