×

অর্থনীতি

স্টক এক্সচেঞ্জের সব কার্যক্রম ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২০, ১২:২৬ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছু‌টি বা‌ড়িয়েছে সরকার। তারি অংশ হিসেবে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে শনিবার ডিএসই থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, দেশের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় চলমান সাধারণ ছুটির ধারাবাহিকতায় আগামী ১৫ ও ১৬ এপ্রিল এবং ১৯ হতে ২৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সাধারণ ছুটির সঙ্গে ১৭ ও ১৮ এপ্রিল এবং ২৪ ও ২৫ এপ্রিল সাপ্তাহিক ছুটিও যুক্ত হবে। সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সব দাফতরিক কাজ ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

এর আগে প্রথমে ২ এপ্রিল পর্যন্ত সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজারের লেনদেন বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়। এরপর সরকার সাধারণ ছুটি বাড়ালে ১১ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। পরে তা বাড়িয়ে ১৪ এপ্রিল করা হয়। আর এবার চতুর্থ দফায় তা বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App