×

ফুটবল

এবার বেতন কাটবে রিয়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২০, ০১:৫০ পিএম

এবার বেতন কাটবে রিয়াল

রিয়াল মাদ্রিদ দল

এবার বেতন কাটবে রিয়াল

রিয়াল মাদ্রিদ

করোনাভাইরাসে বিধ্বস্ত স্পেন। প্রভাব পড়েছে খেলার মাঠেও। খেলা না চললে ক্লাব কীভাবে চলবে সে দুশ্চিন্তাও রয়েছে। দেশটিতে অবস্থিত বিশ্বের জনপ্রিয় ফুটবল ক্লাব বার্সেলোনা ইতিমধ্যে খেলোয়াড়দের বেতন কর্তনের প্রস্তাব দিয়েছে। খেলোয়াড়রাও রাজি হয়েছে তাদের পারিশ্রমিক থেকে ৭০ শতাংশ কেটে রাখার।

বেতন কর্তনে বার্সেলোনার খেলোয়াড়রা রাজি হলেও আরেক জনপ্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের কী হবে সে সিদ্ধান্ত আসতে একটু বেশিই সময় নিয়েছে। গত কয়েকদিন রিয়ালের খেলোয়াড়রা আগের নিয়মেই পারিশ্রমিক পেয়েছেন। অন্তত ১০ ভাগ পারিশ্রমিক কর্তনে খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করতে বাধ্য হলো তারাও । লা লিগায় রিয়ালের যে দল রয়েছে, সেটি, কাসতিয়া স্কোয়াড এবং বাস্কেটবল স্কোয়াডের বাৎসরিক পারিশ্রমিকের ১০ ভাগ কেটে নেয়ার ব্যাপারে কর্তৃপক্ষ এবং খেলোয়াড়দের মধ্যে ঐক্যমত হয়েছে।

করোনাভাইরাসের এই সঙ্কট কেটে যাওয়ার পর ফুটবল মাঠে ফিরলেও আগামী এক বছরের জন্য এই ঐক্যমত বহাল থাকবে বলে জানানো হয়েছে ক্লাবের পক্ষ থেকে। তবে আরও একটি শর্ত জুড়ে দেয়া আছে এই চুক্তির মধ্যে। সেটা হলো, চলতি মৌসুম (২০১৯-২০) যদি আর মাঠেই না গড়ায়, তাহলে পারিশ্রমিকের ১০ ভাগ নয়, ২০ ভাগ কাটা হবে। রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে এসব তথ্য।

খেলোয়াড়দের সঙ্গে এই চুক্তির ফলে করোনা সঙ্কটের এই সময়ে রিয়াল মাদ্রিদের প্রায় ৫০ মিলিয়ন (৫ কোটি) ইউরো বেঁচে যাবে। একই সঙ্গে রিয়াল মাদ্রিদও স্বীকার করে নিয়েছে, করোনা সঙ্কটের কারণে, তাদেরও বিশাল অংকের ক্ষতি হয়েছে ইতোমধ্যে। খেলোয়াড় এবং ক্লাবের মধ্যকার এই চুক্তির জন্য আলোচনা হয় ফুটবল দলের অধিনায়ক সার্জিও রামোস এবং ক্লাবের ডিরেক্টর জেনারেল হোসে অ্যাঞ্জেল সানচেজের মধ্যে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App