×

জাতীয়

মগবাজারে মসজিদের ইমাম করোনায় আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২০, ১০:৩৭ এএম

রাজধানীর মগবাজারের একজন বাসিন্দার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। তিনি যে বাসায় থাকতেন, সেই বাসাটি এরই মধ্যে লকডাউন করার উদ্যোগ নিয়েছে প্রশাসন। তিনি অন্য একটি এলাকার একটি মসজিদে ইমামতি করতেন। ওই মসজিদের মুয়াজ্জিনসহ খাদেমদের কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. জহুরুল ইসলাম বুধবার (৮ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

জহুরুল ইসলাম বলেন, চিকিৎসার জন্য ওই ইমামকে বাংলাদেশ কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও সংক্রমিত ব্যক্তির বাসা লকডাউনের ব্যবস্থা নেয়া হয়েছে। বুধবার বিকেলে পরীক্ষায় জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এ সময় তাকে অ্যাম্বুলেন্সে করে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মগবাজারে তিনি যে বাসায় থাকতেন, সেই বাসাটি লকডাউন করা হয়। অন্যদিকে তিনি যে মসজিদে নামাজ পড়াতেন, সেই মসজিদের মুয়াজ্জিনসহ আরও চার জনকে কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে।

ঢাকা জেলার সিভিল সার্জন কর্মকর্তা ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান বলেন, একটি মসজিদের ইমামের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ ছিল। আমরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা করেছি। পরীক্ষার ফল সরাসারি ল্যাব থেকে ব্যক্তির কাছে গিয়েছে। তাকে আমরা বাংলাদেশ কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে পাঠাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App