×

ভিডিও

ঈদের দিনেই কৃষকের সব আনন্দ আগুনে পুড়ে ছাই!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ এএম

পবিত্র ঈদুল ফিতরের দিনই পুড়ে ছাই হয়ে গেলো সিংগাইরের এক কৃষকের সব স্বপ্ন। ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে মরলো ৩টি গরু ও ৩টি ছাগল। এতে আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় ৭-৮ লাখ টাকা। ঈদের দিন গেল ১১ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার ধল্লা ভুঁইয়া পাড়া মৃত জুরান ব্যাপারীর পুত্র কৃষক আকবর আলী ওরফে আজগরের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা সংঘটিত হয়। 


ক্ষতিগ্রস্ত কৃষক আজগর আলী জানান, সন্ধ্যার দিকে হঠাৎ গোয়াল ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় তার তিনটি গরু ও তিনটি ছাগল পুড়ে মারা যায়। সেই সাথে গরুর ঘর এবং বসতবাড়ির দুইটি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ফায়ার সার্ভিস পৌঁছানোর পূর্বেই আগুনে গরু ছাগলসহ ৭ থেকে ৮ লাখ টাকার মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়।


স্থানীয়দের ভাষ্য, গরুর ঘরে লাগানো মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এদিকে আগুনে পুড়ে নিঃস্ব কৃষক আকবর আলী পুনর্বাসনের জন্য সরকারের সহযোগিতা কামনা করেছেন। সিংগাইর ফায়ার স্টেশন অফিসার ইশতিয়াক হোসেন বলেন, অগ্নিকাণ্ডে ৫-৭ লাখ টাকা ক্ষতি হলেও আগুন নিয়ন্ত্রণ এনে ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছেন তারা। 


ধল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভুঁইয়া বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। বিষয়টি ইউএনও মহোদয়কেও জানানো হয়েছে। ব্যক্তিগত সহযোগিতার পাশাপাশি আগামী উপজেলা মাসিক সমন্বয় সভায় বিষয়টি নিয়ে আলোচনা করা হবে বলেও জানান তিনি। 


এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বলেন, খবর পেয়ে তিনি স্থানীয় চেয়ারম্যানকে ঘটনাস্থলে যাওয়ার জন্য বলেছেন। নিয়ম অনুযায়ী উপজেলা পরিষদের পাশাপাশি ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা পুনর্বাসন  মন্ত্রণালয় থেকে যতটুকু সম্ভব আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসন করা হবে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App