×

ধর্ম

শুরু হলো ইসলামিক আইকন সিজন ৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ০৭:৪১ পিএম

শুরু হলো ইসলামিক আইকন সিজন ৪

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশন আয়োজিত ‘বেক্সিমকো ইসলামিক আইকন-সিজন ৪’-এর মধ্যে দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে পদার্পণ করেছে। এই আয়োজনে এবার ইসলাম ও সাধারণ জ্ঞানের যুদ্ধে লড়বেন বাংলাদেশ ও ভারতের আলেমে দ্বীন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট ও খতিবরা। এই আয়োজনের টাইটেল স্পন্সর বেক্সিমকো গ্রুপ। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে আয়োজক প্রতিষ্ঠান গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশন ও ইসলামিক আইকন। 

ইসলামিক আইকনের চেয়ারম্যান হাফেজ খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, জ্ঞানভিত্তিক এই রিয়েলিটি শোর সবচেয়ে বড় আকর্ষণ হলো এর কনটেন্ট ক্যাম্পাস। যেগুলোর মধ্যে মহাগ্রন্থ আল-কোরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন ও উত্তর এবং বক্তৃতা বা খুৎবাদানে পারদর্শিতা। এবার এই আয়োজনে তুলে দেওয়া হয়েছে বয়সসীমা। ফলে সব বয়সী ট্যালেন্ট বিশেষ করে খতিবরা লড়তে পারবেন এই প্রতিযোগিতায়।

জানা গেছে, এবারের আসরেও চ্যাম্পিয়ন, প্রথম রানারআপ ও দ্বিতীয় রানারআপসহ সেরা ১০ জন পাচ্ছেন পবিত্র উমরা পালন, বিদেশ ভ্রমণ, শরিয়াসম্মত জীবন ও স্বাস্থ্যবিমাসহ লাখ টাকার পুরস্কার। এ ছাড়াও টিভি রাউন্ডে অংশগ্রহণ করতে পারলেই মিলবে নগদ টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট ও আকর্ষণীয় বিভিন্ন উপহার।  সংবাদ সম্মেল

নে উপস্থিত ছিলেন ইবনে সিনা ট্রাস্টের চেয়ারম্যান ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক প্রফেসর ড. নকিব মো. নসরুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামসুল আলম, মাসিক মদীনার সম্পাদক আহমদ বদরুদ্দীন খান প্রমুখ। 

বিশ্বমানের এই আয়োজনের টিভি রাউন্ডের পর্বগুলো পবিত্র মাহে রমজানে বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন আরটিভি, ভারতের আকাশ টিভি ও আমেরিকার আইটিভিসহ বিশ্বের ৪০টি গণমাধ্যমে দেখা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App