ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

সাবমেরিনে মাদক পাচার!

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : উত্তর-পশ্চিম স্পেনের গালিশিয়া এলাকায় সমুদ্রতটের অদূরে একটি সাবমেরিন উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা, ওই সাবমেরিনে কলম্বিয়া থেকে স্পেনে মাদক পাচার করা হচ্ছিল। মাদক পাচার করে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে সাবমেরিনটি। তাই সেটিকে ছেড়ে সবাই পালিয়েছে বলে পুলিশের অনুমান। সাবমেরিনের মালিক বা চালক কারো সন্ধান মেলেনি। এখন পর্যন্ত কোনো ব্যক্তিকে গ্রেপ্তারও করা যায়নি।
২০১৯ সালে স্পেনে এমনই আরেকটি সাবমেরিন উদ্ধার করা হয়েছিল। সেটি থেকে তিন টন কোকেন উদ্ধার করা হয়েছিল।
পুলিশ কোস্ট গার্ডের সহায়তায় সাবমেরিনটি সৈকতে নিয়ে এসেছে। সাবমেরিনটি ৪৯ থেকে ৭২ ফুট লম্বা। বেশির ভাগ অংশই ফাইবার গøাস দিয়ে তৈরি। প্রপেলার কাদায় আটকে যাওয়ার ফলেই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। হাওয়ার প্রেশার তৈরি করে সাবমেরিনটিকে তোলার চেষ্টা করা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে।
২০১৯ সালে যে সাবমেরিনটি উদ্ধার করা হয়েছিল, তাতে তিন টন কোকেন ছিল। সাবমেরিনের ক্রুদের গ্রেপ্তার করা হয়েছিল। তারা ইকুয়েডরের নাগরিক। পুলিশ জানিয়েছে, এই রাস্তা দিয়ে নিয়মিত মাদক পাচার হয়। সাবমেরিন ট্র্যাক করা মুশকিল বলে ইদানীং মাদক পাচারকারীরা এই রাস্তা বেছে নিয়েছে।
সূত্র : ডয়চে ভেলে এশিয়ার অনেক মেগাসিটি ডুবে যাবে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়