কাতার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : প্রবাসে অপরাধে জড়ালে দায় নেবে না সরকার, দালালের মাধ্যমে কেউ বিদেশমুখী হবেন না

আগের সংবাদ

বিপর্যয় সামালের সক্ষমতা কম : ইঞ্জিনিয়ার ও প্যারামেডিকেল টিম নেই, প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ও সরঞ্জাম

পরের সংবাদ

রংপুরে টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রকাশিত: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুুর : নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যৌক্তিক ও সহনীয় রাখতে রমজানের আগে রংপুরে শুরু হলো ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি।
গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর মোসলেম উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ভর্তুকি মূল্যে খাদ্যপণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক ডক্টর চিত্রলেখা নাজনীন।
এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ তাকী তাজওয়াব, সিটি করপোরেশনের সচিব উম্মে ফাতিমা, ওয়ার্ড কাউন্সিলর রফিকুল আলম, সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা নাঈমুল হক, জেলা ডিলার এসোসিয়েশনের সভাপতি তাজুল ইসলাম।
জানা যায়, জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সিটি করপোরেশন, ৮টি উপজেলা ও ৩টি পৌরসভা এলাকায় মোট ২ লাখ ৮৫ হাজার ৩১২ জন উপকারভোগীর মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হবে। প্রতিটি ফ্যামিলি কার্ডে চিনি ১ কেজি ৬০ টাকা, ছোলা ১ কেজি ৫০ টাকা, মশুর ডাল ২ কেজি ৭০ টাকা ও সয়াবিন তেল ২ লিটার ১৯০ টাকা দরে মোট ৪৭০ টাকায় মিলবে এবারের টিসিবি পণ্যের প্যাকেজ।
টিসিবি সূত্রে জানা যায়, এর আগে সিটি করপোরেশন, ৮টি উপজেলা ও ৩টি পৌরসভা এলাকায় জানুয়ারি পর্যন্ত নয় ধাপে টিসিবির পণ্য দেয়া হয়েছে। সে সময় ৩ হাজার ১৩৮ টন চিনি, ৫ হাজার ১৩৫ টন মশুর ডাল, ৫১ লাখ ৩৫ হাজার ৬১৬ লিটার সয়াবিন তেল, ৫৭০ টন ছোলা ও ১২২ টন পেঁয়াজ বিক্রি করা করা হয়। উল্লেখ্য, দেশে এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মাঝে এসব পণ্য বিক্রি করা হচ্ছে। এদিকে, সহনীয় মূল্যে টিসিবির পণ্য পেয়ে খুশি রংপুরের ক্রেতারা। তারা বলছেন, কিছুদিন আগেও চিন্তায় ছিলেন রোজার মাস নিয়ে। রমজানের আগে টিসিবির পণ্য বিক্রি শুরু করায় ভালোই যাবে রোজার মাস- এমনটি ধারণা করছেন অনেকেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়