উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

রংপুরে জিএম কাদের : দেশের মালিক জনগণ হলেও বাস্তবে নেই

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : নির্বাচন ব্যবস্থায় কার্যকর ভূমিকা রাখতে না পারায় জনগণ নির্বাচন ও রাজনীতিবিমুখ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেছেন, এখন বিরাজনীতিকরণ চলছে। দেশের বর্তমান যে অবস্থা তা মঙ্গলজনক না। দেশের মালিক জনগণ হলেও সেটা আজ বাস্তবে নেই। একটি ভালো ও স্বচ্ছ নিরপেক্ষ নির্বাচন না হলে দেশের মালিক জনগণ বলা যাবে না। মহান স্বাধীনতার মূল চেতনা সত্যিকার অর্থে বাস্তবায়ন হচ্ছে না।
তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
জি এম কাদের বলেন, বাংলাদেশের সংবিধান ও ভারতের সংবিধানের মিল রয়েছে। ভারত তার সংবিধান অনুযায়ী সুষ্ঠু নির্বাচন করছে কিন্তু বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব হচ্ছে না। এর কারণ সরকার সব বিষয় নিয়ন্ত্রণ করছেন। সরকার সব সংস্থাকে ব্যবহার করছে। রাষ্ট্রীয় সব সংস্থা প্রায় ধ্বংসের পথে। সরকার কুক্ষিগত করে রেখেছে।
রংপুর জেলা মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলা সম্পাদক আব্দুর রাজ্জাক ও কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবুসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়