কেরানীগঞ্জের দগ্ধ সেই গৃহবধূর মৃত্যু

আগের সংবাদ

অনির্বাচিত সরকার এলে সংবিধান অশুদ্ধ হবে : অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

৮ দাবিতে নোবিপ্রবি কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : রেজিস্ট্রার নিয়োগ, কর্মচারীদের সমিতির অনুমোদনসহ ৮ দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কর্মকর্তা ও কর্মচারীরা। গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। তবে কর্মবিরতির আওতামুক্ত ছিল বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবা, শ্রেণি পরীক্ষায় সহায়তাকারী এবং লাইব্রেরি রিডিং কক্ষের দায়িত্বরতরা।
বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীর সংগঠন অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন- সংগঠনটির সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, বিশ্ববিদ্যালয়ের হিসাব পরিচালক সাইদুর রহমান, উপরেজিস্ট্রার তারেক রাশেদ উদ্দিন, সহকারী রেজিস্ট্রার ইবনে ওয়াজেদ ইমনসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা।
বক্তারা বলেন, আগামী ৭২ ঘণ্টার (৩ দিন) মধ্যে রেজিস্ট্রারের দায়িত্বে থাকা ব্যক্তিকে অব্যাহতি দিয়ে নতুন রেজিস্ট্রার নিয়োগ দিতে হবে। কর্মচারীদের সমিতি/ইউনিয়নের অনুমোদন প্রদান, সাত দিনের মধ্যে মাস্টাররোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্তদের চাকরি স্থায়ীকরণ এবং আপগ্রেডেশন নিশ্চিতকরণ। এক মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন, আপগ্রেডেশনসহ সব পদে নীতিমালা সংশোধন করতে হবে। সহকারী রেজিস্ট্রার সমমান সপ্তম গ্রেড হতে ষষ্ঠ গ্রেডে ও ডেপুটি রেজিস্ট্রার সমমান পঞ্চম গ্রেড থেকে চতুর্থ গ্রেড বাস্তবায়ন করতে হবে এবং অনতিবিলম্বে সব ধরনের বৈষম্যমূলক আচরণ, দ্বৈতনীতি বন্ধ করার দাবি জানান তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়