বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

তালেবানে যোগদান : কোনো বাংলাদেশির বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য পায়নি র‌্যাব

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আফগানিস্তানের উগ্র জঙ্গিবাদী দল তালেবানের উত্থান হওয়ার পর বাংলাদেশ থেকে কোনো ব্যক্তির তালেবানে যোগ দেয়ার বিষয়টিতে সুনির্দিষ্টভাবে কোনো তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাব জানায়, তারা আফগানিস্তানের পরিস্থিতির ওপর নজর রাখছে। পাশাপাশি দেশে তালেবানের প্রেরণায় উজ্জীবিত হয়ে কেউ যাতে জঙ্গি কার্যক্রমে সক্রিয় হতে না পারে সেদিকেও নজর দিচ্ছে তারা। গতকাল সোমবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার ১৬ বছরপূর্তি উপলক্ষে এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।
র‌্যাবের আইন ও গণমাধ্যম বিভাগের এই পরিচালক জানান, আফগানিস্তান ও বাংলাদেশের প্রেক্ষাপট সম্পূর্ণ আলাদা। বাংলাদেশের মাটি ও মানুষ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি এবং দিবেও না। দেশের মানুষ জঙ্গিবাদ ঘৃণা করে। বাংলাদেশ যেভাবে জঙ্গিদের দমন করেছে তা সারা বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। সর্বত্র প্রশংসা কুড়িয়েছে। তবে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। দেশে আনসারুল্লাহ বাংলাটিমসহ যারা জঙ্গিবাদে লিপ্ত রয়েছে তাদের নজরদারি করা হচ্ছে। দেশে জঙ্গিবাদের কোনো স্থান হবে না। তিনি আরো জানান, সিরিজ বোমা হামলার ঘটনায় এখন পর্যন্ত ১৬৪টি মামলা হয়েছে। ইতোমধ্যে ওই হামলায় অনেকের ফাঁসির কার্যকর হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়