সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

রাশিয়ায় স্কুলে বন্দুকধারীর হামলা : সাত শিশুসহ নিহত ১৩

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : রাশিয়ার মধ্যাঞ্চলীয় শহর ইঝেভস্কের এক স্কুলে বন্দুকধারীর নির্বিচার গুলিতে অন্তত ১৩ জন নিহত ও অনেকে আহত হয়েছে। নিহতদের মধ্যে স্কুলটির ৭ শিশু শিক্ষার্থীও আছে কর্মকর্তারা জানিয়েছেন। বন্দুকধারী আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। গতকাল সোমবার রাশিয়ার তদন্ত কমিটির বরাত দিয়ে রাষ্ট্রীয় গণমাধ্যম তাস এ কথা জানিয়েছেন।
তাসের বরাত দিয়ে রয়র্টার্সের এক প্রতিবেদনে বলা হয়, মস্কো থেকে প্রায় ৯৭০ কিলোমিটার পূর্বে উদমুর্তিয়া অঞ্চলের রাজধানী ইজেভস্কের স্কুলে চালানো এই বন্দুক হামলার কারণ অস্পষ্ট। রাশিয়ার গণমাধ্যমে এ ঘটনা নিয়ে প্রকাশিত বেশ কিছু ভিডিওতে গুলির সময় স্কুলভবনের ভেতরে যে আতঙ্কজনক পরিস্থিতি লক্ষ্য করা গেছে।
কিছু কিছু ফুটেজে একটি শ্রেণিকক্ষের ভেতরে রক্ত এবং জানালায় বুলেটের গর্তের পাশাপাশি আতঙ্কিত শিশুদের ডেস্কের নিচে গুটিশুটি মেরে লুকিয়ে থাকতেও দেখা গেছে।
নিহতদের মধ্যে দুই শিক্ষক এবং দুই নিরাপত্তারক্ষীও আছেন বলে জানিয়েছেন রুশ কর্মকর্তারা। কর্মী এবং শিশু শিক্ষার্থীদের স্কুল ভবন থেকে নিরাপদ জায়গায় সরিয়ে নেয়া হয়েছে। স্থানীয় এক এমপি বলেছেন, বন্দুকধারীর হাতে দুটি পিস্তল ছিল। বন্দুকধারী বালাকলাভা (চোখ ছাড়া মুখমণ্ডল ও ঘাড় ঢেকে রাখা কাপড়) পরা ছিলেন, তার গায়ে যে টি শার্ট ছিল, তাতে নাৎসি প্রতীকও মিলেছে বলে জানিয়েছে রুশ রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস। এ হামলার ঘটনায় ওই অঞ্চলে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত শোক ঘোষণা করা হয়েছে।
যে স্কুলে হামলা হয়েছে, সেটি ৬ লাখ ৫০ হাজার বাসিন্দার ইঝেভস্ক শহরের কেন্দ্রে অবস্থিত, এর কাছেই একাধিক সরকারি ভবন আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়