মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

নৌ পরিবহন প্রতিমন্ত্রী : আরো ৩টি মেরিন একাডেমি স্থাপন করা হবে

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশে আরো ৩টি মেরিন একাডেমি স্থাপন করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এই মেরিন একাডেমিগুলো স্থাপন করা হবে। বর্তমানে বরিশাল, রংপুর, সিলেট ও পাবনার ৪টি এবং চট্টগ্রামে পুরনো একটিসহ মোট ৫টি মেরিন একাডেমি রয়েছে। গতকাল সোমবার নৌ পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রাম ; বরিশাল; রংপুর; সিলেট এবং পাবনার উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক সংক্রান্ত বৈঠকে তিনি এ তথ্য জানান। বৈঠকে মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালসহ ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। এসময় মেরিন একাডেমির কমান্ডেন্টরাও ভার্চুয়ালি বৈঠকে যুক্ত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের দক্ষ নাবিকদের জন্য অনেক সুযোগ হাতছানি দিচ্ছে। যার ফলে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় হবে। মেরিন একাডেমিগুলো দক্ষ্য নাবিক তৈরি করতে পারবে। বাংলাদেশ মেরিন একাডেমির ৫৪তম ব্যাচ থেকে পাস করা ৩৫৯ জনের দেশি-বিদেশি জাহাজে চাকরি হচ্ছে। ফিমেল ক্যাডেটরা আমেরিকা, অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরের জাহাজে চাকরি করছে।
বৈঠকে নতুন চারটি মেরিন একাডেমির জনবল নিয়োগ, বাজেট, সিমুলেটর ক্রয়, জমি অধিগ্রহণসহ অন্যান্য বিষয়ে আলোচনা হয়। সভায় জানানো হয় যে, চারটি নতুন মেরিন একাডেমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির এফিলিয়েশন পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়