৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

নলকূপ বসাতে গিয়ে বেরুচ্ছে গ্যাস, দুদিন ধরে জ¦লছে আগুন

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মাদারীপুর : মাদারীপুরে গভীর নলকূপ খননকালে খননের জায়গা দিয়ে গ্যাস নির্গত হচ্ছে। গত দুদিন ধরে গর্তের মুখে আগুন জ¦লছে। রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের সুতারকান্দি গ্রামের মাহফুজ ফকিরের বাড়ির পেছনে এ গ্যাস বের হচ্ছে। তবে দুদিনেও গ্যাস নির্গমন বন্ধ না হওয়ায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, তিন দিন আগে বাড়ির পেছনে গভীর নলকূপ বসানোর কাজ শুরু করেন মাহফুজ ফকির। গত মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে নলকূপ স্থাপনের জন্য ৯৫ ফুট গভীরে পাইপ প্রবেশ করামাত্র পাইপগুলো ঠেলে উপরের দিকে উঠে আসতে শুরু করে। বারবার চেষ্টা করেও পাইপ প্রবেশে ব্যর্থ হন শ্রমিকরা। হঠাৎ পানির সঙ্গে গ্যাস বের হতে থাকে। তাতে দিয়াশলাই বা লাইটার জ¦ালানো মাত্র আগুন জ¦লে ওঠে।
খবর পেয়ে ঘটনাস্থলে এসে ভেজা কাপড় দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। একাধিকবার চেষ্টার পর একপর্যায়ে আগুন বন্ধ হয়ে যায়। গতকাল বুধবার ভোর থেকে আবারো আগুন জ¦¡লতে দেখেন স্থানীয়রা। এ ঘটনা দেখতে ভিড় করেন এলাকাবাসী। দুদিনেও আগুন বন্ধ না হওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
মাহফুজ ফকির বলেন, নলকূপটি যেখানে বসানো হচ্ছে, তার পাশেই বাড়ি ও লোকজনের হাঁটাচলার রাস্তা। গ্যাস নির্গমন বন্ধ না হওয়ায় সবার মাঝে আতঙ্ক কাজ করছে। স্থানীয় বাসিন্দা আলী হোসেন বলেন, দিনের তুলনায় রাতে বেশি করে গ্যাস বের হচ্ছে। এখনই এটি নিয়ন্ত্রণ করা না গেলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
বাজিতপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য তারা মিয়া বেপারি বলেন, ছোট ছোট ছেলেমেয়ে এই রাস্তা দিয়ে চলাচল করে। শিগগিরই কর্তৃপক্ষের এ বিষয়ে ব্যবস্থা নেয়া উচিত।
মাদারীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. মোফাজ্জেল হোসেন জানান, ফায়ার সার্ভিসের কর্মীদের দায়িত্ব কোথাও শুধু আগুন লাগলে তা নিয়ন্ত্রণ করা। এর বাইরে কোনো দায়িত্ব নেই। ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রাথমিক পর্যায়ে আগুন নেভানো হয়েছে। বিষয়টি কন্ট্রোল রুমকে জানানো হয়েছে।
মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, প্রশাসনের কর্মকর্তারা বিষয়টি পর্যবেক্ষণ করছেন। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে এ বিষয়ে জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়