র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

আইজিপি : সীমান্তবর্তী দুর্গম এলাকায় বাড়াতে হবে সহযোগিতা

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, ভয়াবহ বন্যায় সিলেটের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সরকার আছে। এ ছাড়া পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবিসহ সবাই আমরা দুর্গতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। তবে বন্যাক্রান্ত কিছু উপজেলা সীমান্তবর্তী এলাকা হওয়ায় যেখানে সহজে যাওয়া যায় না। এসব এলাকায় সহযোগিতা বাড়ানো দরকার।
গতকাল বৃহস্পতিবার সিলেটের কোম্পানীগঞ্জ, ভোলাগঞ্জ এবং সুনামগঞ্জের বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বানভাসি মানুষের বসতবাড়ি যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের কষ্ট দূর করার জন্য আমাদের এই সহযোগিতার হাত বাড়ানো হয়েছে। সামাজিক, রাজনৈতিক সংগঠনও বন্যাকবলিতদের সহযোগিতায় এগিয়ে এসেছে। তাদের উদ্ধার করে খাওয়ার ব্যবস্থা করে দেয়া হয়েছে। সরকারের ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পুনর্বাসন করারও উদ্যোগ নেয়া হচ্ছে। আইনশৃঙ্খলা প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্ত আইনশৃঙ্খলা ভালো। জনসাধারণ ও পুলিশ একত্রিত হয়ে কাজ করছে। বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়ে বাড়িঘর ফেলে এসেছেন তাদের বাড়িঘর নজরদারিতে রাখা হয়েছে। পুলিশ, রাজনীতিবিদসহ সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারব।
এ সময় পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ, অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, সিলেটের পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) ফরিদ উদ্দিন, নৌপুলিশের পুলিশ সুপার শম্পা ইয়াসমিন, সিলেট ডিআইজি অফিস, সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেট জেলা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা ও অফিসার ইনচার্জ, রাজনৈতিক ব্যক্তি এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এর আগে বৃহস্পতিবার সকাল ৮টায় হেলিকপ্টারে ঢাকা থেকে রওয়ানা দেন আইজিপি।
সফরকালে তিনি সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর, তাহিরপুরের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। সেখানে বানভাসিদের উদ্ধার ও ত্রাণ তৎপরতার ব্যাপারে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন ও দিক নির্দেশনা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়