রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

ববি উপাচার্য : জীবনকে উপভোগ করতে শিখতে হবে

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্র পরামর্শ ও অনুপ্রেরণাবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এ সময় উপাচার্য বলেন, কাউন্সিলিং এবং মোটিভেশন মানসিক চাপকে কমিয়ে দেয়। হতাশ না হয়ে জীবনকে উপভোগ করতে শিখতে হবে। জীবনে সমস্যা থাকবেই। পারস্পরিক আলোচনার মাধ্যমে তার সমাধান করতে হবে। একে অপরের প্রতি সহমর্মী ও সহনশীল হতে হবে। সমাজ পরিবর্তনে একজন চেইঞ্জ এজেন্ট হিসেবে ভূমিকা রাখতে হবে এবং সবাই একসঙ্গে মিলেমিশে এগিয়ে যেতে হবে।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্র আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক ড. তারেক মাহমুদ আবীর। শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য উন্নয়নের লক্ষ্যে আয়োজিত কর্মশালায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজীর আহমেদ তুষার। এছাড়া দিনব্যাপী এ কর্মশালায় আরো আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, প্রক্টর ড. মো. খোরশেদ আলম, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক জ্যোতির্ময় বিশ্বাস ও উপপরীক্ষা নিয়ন্ত্রক সাযযাদ উল্লাহ মো. ফয়সাল। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগের ৪৮ জন ছাত্র উপদেষ্টা ও ২৪টি বিভাগের ২ জন করে শিক্ষার্থী প্রতিনিধি উপস্থিত ছিলেন। এছাড়া কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের উপরেজিস্ট্রার, দপ্তরপ্রধানসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়