রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী : এখনই বন্ধ নয় শিক্ষাপ্রতিষ্ঠান

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিক্ষাপ্রতিষ্ঠান এখন বন্ধ হবে না, শিক্ষা কার্যক্রম যেভাবে চলছে, সেভাবেই চলবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেছেন, ১২ জানুয়ারির (আগামীকাল) মধ্যে যারা এক ডোজ টিকা নিয়েছে, তারাই শ্রেণিকক্ষে ক্লাস করতে পারবে। অন্যরা আপাতত অনলাইন বা টেলিভিশনে শিক্ষা কার্যক্রমে অংশ নেবে। সবার অন্তত এক ডোজ টিকা নেয়া হলে তারপর থেকে তারা সশরীরে ক্লাস করতে পারবে।
গতকাল সোমবার সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে করণীয় ঠিক করতে গত রবিবার রাতে করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী দীপু মনিসহ সংশ্লিষ্টরা। বৈঠকের সিদ্ধান্তগুলো জানাতেই এ প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
শিক্ষামন্ত্রী জানান, আগামী সাত দিন পর আবার করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক হবে। তখন কমিটি যদি মনে করে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে, তখন দেখা যাবে। যেহেতু টিকা দেয়া হয়ে যাচ্ছে, সেহেতু সমস্যা হবে না বলেও আশা করেন তিনি।
দীপু মনি জানান, আগামী ৩১ জানুয়ারির মধ্যে ১২-১৮ বছর বয়সি শিক্ষার্থীদের প্রথম ডোজ টিকা দেয়া সম্পন্ন হবে। নিজেদের পরিচয়ের প্রমাণ দিলেই মিলবে টিকা।
শিক্ষামন্ত্রী বলেন, করোনার অতি সংক্রামক ধরন ওমিক্রন সারা বিশ্বে দ্রুত ছড়িয়ে পড়ছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী এক সপ্তাহে দেশে কোভিড রোগী দ্বিগুণের বেশি বেড়েছে। এমন পরিস্থিতিতে এসএসসি-এইচএসসিসহ পাবলিক পরীক্ষার সুনির্দিষ্ট তারিখ দেয়া সম্ভব নয়। আমরা পর্যবেক্ষণ করতে থাকব এবং ক্লাস করাতে থাকব। যখন পরীক্ষা নেয়ার মতো পরিস্থিতি হবে, তখন আমরা পরীক্ষা নেব। পরীক্ষা নেয়ার দুই থেকে তিন মাস আগে বলতে পারব, কোন তারিখে পরীক্ষা হচ্ছে। আমরা ইতোমধ্যেই আভাস দিয়েছি বছরের মাঝামাঝি সময়ে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নিতে পারব। এ সময় গুজবে কান না দেয়ার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়