গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

মেক্সিকোতে ৩৭ বাংলাদেশিসহ ৬০০ অভিবাসন প্রত্যাশী ধরা

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মেক্সিকোর পূর্বাঞ্চলে দুটি ট্রেইলার ট্রাকের পেছনে লুকিয়ে থাকা অবস্থায় বাংলাদেশিসহ ১২ দেশের ৬০০ অভিবাসন প্রত্যাশীকে পাওয়া গেছে। গত শুক্রবার ভেরাক্রুজ রাজ্যে এদের পাওয়া যায় বলে জানায় দেশটির ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম)।
যাদের পাওয়া গেছে তাদের অধিকাংশই মেক্সিকোর প্রতিবেশী দেশ গুয়াতেমালার বাসিন্দা। আইএনএম জানায়, আটকদের মধ্যে ৪০১ জন গুয়াতেমালার, ৫৩ জন হন্ডুরাসের, ৪০ জন ডমিনিকান রিপাবলিকের, ৩৭ জন বাংলাদেশের, ২৭ জন নিকারাগুয়ার, ১৮ জন এল সালভাদরের এবং ৮ জন কিউবার। এর পাশাপাশি ঘানার ৬ জন, ভেনেজুয়েলার ৪, একুয়েডরের ৪, ভারতের ১ ও ক্যামেরুনের ১ জন রয়েছেন। ইনস্টিটিউটটি জানায়, এই অভিবাসন প্রত্যাশীদের মধ্যে ৪৫৫ জন পুরুষ এবং ১৪৫ জন নারী। আটকদের হয় নিজ নিজ দেশে পাঠিয়ে দেয়া হবে অথবা মেক্সিকোতে থাকার সুযোগ দেয়া হবে বলে জানায় তারা। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, মধ্য আমেরিকা ও বিশ্বের অন্যান্য অঞ্চল থেকে অভিবাসন প্রত্যাশীরা মেক্সিকোতে প্রবেশ করে সেখান থেকে প্রতিবেশী যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করে। এসব অভিবাসন প্রত্যাশী নিজ দেশের দারিদ্র্য ও সহিংসতা থেকে পালাতে চাইছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়