জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় : দুর্নীতির বিরুদ্ধে ছাত্রদের মানববন্ধন পণ্ড

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারী নিয়োগে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুর্নীতির প্রতিবাদে শান্তিপূর্ণ মানববন্ধন করতে গেলে ওই বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী ছাত্রলীগ পরিচয়ে মানববন্ধন ভণ্ডুল করে দেন। এ সময় দুর্নীতির অভিযোগে সোচ্চার শিক্ষার্থীদের লাঞ্ছিত করা হয়। সার্বক্ষণিক পুলিশের টহলের মধ্যেও মানববন্ধন করতে না পারা এবং লাঞ্ছিত ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিসিক বাসস্ট্যান্ডসংলগ্ন শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের অস্থায়ী ক্যাম্পাসে।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামীম হোসাইন ও নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়টিতে কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে গতকাল মঙ্গলবার সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মানববন্ধন করতে গেলে রবীন্দ্র অধ্যয়ন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ওমর ফারুক ডলফিন, ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আরেফিন, রবীন্দ্র অধ্যয়ন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র নাহিয়ান ও সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আলমগীর ও তাদের সহযোগীরা মানববন্ধনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালান। এতে ছাত্রীসহ বেশ কয়েকজন শিক্ষার্থী লাঞ্ছিত হন। আবু জাফর, আফসানা মিমি আইভি, আবিদ হাসান, শামীম হোসাইনসহ আরো অনেক শিক্ষার্থী লাঞ্ছিত হন। পুলিশ মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থী ও লাঞ্ছিত শিক্ষার্থীদের উদ্ধার করে। শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ খান জানান, মানববন্ধন হওয়ার কথা ছিল, হয়নি। তবে দুর্নীতি নিয়ে ছাত্রদের দুপক্ষের হাতাহাতির খবর আমার জানা নেই। এ বিশ্ববিদ্যালয়ে কোনো রাজনৈতিক দলের ছাত্র সংগঠন নেই বলে জানা গেছে।
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্বে থাকা ট্রেজারার আব্দুল লতিফ জানান, দুর্নীতির খবর বেরিয়েছে শুনেছি, তবে দেখিনি। ছাত্রদের দুর্নীতির বিষয়ে মানববন্ধনের বিষয়টি আমার জানা নেই। বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার সোহরাব আলী বলেন, ভিসিসহ তিনি ঢাকায় অবস্থান করায় ক্যাম্পাসে মানববন্ধন কিংবা কোনো অপ্রীতিকর ঘটনার খবর আমার জানা নেই। একই সঙ্গে তিনি দুর্নীতির সঙ্গে জড়িত নয় বলে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়