চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

ফেসবুকে সাম্প্রদায়িক উসকানি : রিমান্ড শেষে বদরুন্নেসার সেই শিক্ষিকা কারাগারে

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ফেসবুকে একজনের হত্যাকাণ্ডের ভিডিও আরেকজনের নামে গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক উসকানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। দুদিনের রিমান্ড শেষে গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এ নির্দেশ দেন।
গতকাল রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এর বিরোধিতা করে জামিন চান আসামির আইনজীবী। পরে শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠাতে নির্দেশ দেন। এর আগে গত ২১ অক্টোবর আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, রাজধানীর পল্লবীতে শাহীন উদ্দিন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে রুমা সরকারকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে র‌্যাব।
এরপর ফেসবুক লাইভে এসে উসকানিমূলক তথ্য ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের সত্যতা পাওয়ায় ২০ অক্টোবর রমনা থানায় বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়। পরে তাকে রমনা থানায় হস্তান্তর করে র‌্যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়