২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিবাদে ‘বিক্ষোভ সপ্তাহের’ ডাক সিপিবির

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বারবার গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে আগামী ১৬ থেকে ২২ অক্টোবর সারাদেশে ‘বিক্ষোভ সপ্তাহ’-এর ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি। বিক্ষোভ সপ্তাহে জেলা-উপজেলায় হাটসভা, পথসভা ও কাঁচা বাজারের সামনে ‘দাম কমাও জান বাঁচাও’ স্লোগানে বিক্ষোভ করবে দলটি। ২২ অক্টোবর ঢাকাসহ সব জেলা শহরে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন দলটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। গতকাল সোমবার তিনি ভোরের কাগজকে এ তথ্য জানান।
বিক্ষোভ সপ্তাহ নিয়ে সিপিবি সভাপতি বলেন, সরকারের বাজার তদারকি ও নিয়ন্ত্রণের অভাবে ব্যবসায়ী সিন্ডিকেট দাম বাড়িয়েই চলেছে। সরকার লুটেরা, মুনাফাখোর, মজুদদারদের ‘পাহারাদার’ হিসেবে ব্যবসায়ী সিন্ডিকেটকে রক্ষা করে চলেছে। অবৈধ সিন্ডিকেট শুধু বাজার নয়, সরকারকেও নিয়ন্ত্রণ করছে। তিনি বলেন, সরকার বছরে বেশ কয়েকবার সিলিন্ডার গ্যাসের দাম বাড়িয়ে জনগণের ভোগান্তি বাড়িয়ে দিয়েছে। অবিলম্বে গ্যাসের বর্ধিত দাম কমাতে হবে।
সিপিবি সভাপতি বলেন, মুক্তিযুদ্ধের দর্শন থেকে সরে গিয়ে সরকার এখন মুক্তবাজার দর্শনের ভিত্তিতে দেশ পরিচালনা করছে। কর্তৃত্ববাদী সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন মানুষের যন্ত্রণা বাড়তেই থাকবে। কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। দুটি (আওয়ামী লীগ-বিএনপি) বুর্জোয়া দলের অবসান ঘটিয়ে তৃতীয় বাম শক্তির উত্থানের জন্য সিপিবি আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে বলে জানান মুজাহিদুল ইসলাম সেলিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়