গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

১৫ বছর পর চাকরি ফিরে পেলেন সেই রাসিক কর্মকর্তা

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : অবশেষে চাকরি ফিরে পেয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা লুৎফর রহমান। চাকরিতে পুনর্বহালের জন্য গত মাসে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হলে আদালতের নির্দেশে আইনগত প্রক্রিয়ার মাধ্যমে প্রায় ১৫ বছর পর কর্মস্থলে যোগদান করেছেন তিনি। গত সপ্তাহে তিনি এ অফিসে যোগ দেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০৭ সালে যৌথ বাহিনীর হাতে গ্রেপ্তার হন রাসিকের বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা লুৎফর রহমান। পরে ওই বছরই দুদকের মামলায় ১০ বছর সাজা হয় তার। ফলে চাকরি থেকে বরখাস্ত করা হয় লুৎফর রহমানকে। কিন্তু তিনি ২০১১ সালে হাইকোর্টে আপিল করলে তাকে বেকসুর খালাস প্রদান করেন আদালত। এরপর সুপ্রিম কোর্টে আপিল করে দুদক। সুপ্রিম কোর্ট বিষয়টি হাইকোর্টে পাঠান। ২০১৬ সালে হাইকোর্ট আবারো লুৎফর রহমানকে খালাস দেন। দুদক পুনরায় আপিল করলে সুপ্রিম কোর্টে সেটি খারিজ হয়ে যায় এবং রায় বহাল থাকে। এ বিষয়ে রাসিক কর্মকর্তা লুৎফর রহমান ভোরের কাগজকে জানান, বেকসুর খালাসের রায়ের কপি নিয়ে তিনি সিটি করপোরেশনে যোগদানপত্র জমা দিলেও কার্যকরী কোনো পদক্ষেপ নেয়া হয়নি।
এরই মধ্যে পেরিয়ে যায় দুই বছর। বাধ্য হয়ে তিনি আবারো আদালতের শরণাপন্ন হন। দায়ের করেন রিট পিটিশন। রিটের পরিপ্রেক্ষিতে ৩০ কার্যদিবসের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে আদেশ দেন আদালত।
এরপরই ব্যবস্থা গ্রহণ করা হয় এবং আইনগতভাবেই তিনি চাকরিতে যোগদান করতে পেরেছেন। চাকরিতে পুনর্বহালে বেশ আনন্দিত লুৎফর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়