মোহাম্মদপুরে ২৫ দিন ধরে শিকলে বেঁধে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ

আগের সংবাদ

পাল্টে যাচ্ছে এসএসসি পরীক্ষা : শিখনকালীন ৪০ শতাংশ, ৩০ নম্বর হাতেকলমে এবং ৩০ নম্বর সামষ্টিক মূল্যায়ন

পরের সংবাদ

কেজরিওয়ালকে দুই সপ্তাহ জেলে থাকতে হবে

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আগামী দুই সপ্তাহ তিহার জেলে কাটাতে হবে। দিল্লির রাউস অ্যাভিনিউয়ের বিশেষ আদালত গতকাল সোমবার এই নির্দেশ দিয়েছেন। আবগারি (মদ) নীতি মামলায় ঘুষ নেয়ার অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে। সেই থেকে এযাবত তিনি ছিলেন ইডি হেফাজতে।
গতকাল হেফাজতের মেয়াদ বাড়ানোর দাবি জানিয়ে আদালতে ইডি বলেছে, তদন্তে কেজরিওয়াল সহযোগিতা করছেন না। তিনি এখনো তার মুঠোফোনের পাসওয়ার্ড ইডিকে দেননি। তিহার কারাগারে নিয়ে যাওয়ার আগে কেজরিওয়ালের সঙ্গে তার স্ত্রী সুনীতা ও দিল্লি সরকারের দুই মন্ত্রী আতিশী ও সৌরভ ভরদ্বাজকে দেখা করার অনুমতি দেন আদালত।
গ্রেপ্তারের পর কেজরিওয়াল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু নি¤œ আদালত ও হাইকোর্ট থেকে ধাপে ধাপে না এলে সুপ্রিম কোর্ট মামলা নেবেন না বুঝতে পেরে কেজরিওয়ালের আইনজীবীরা সুপ্রিম কোর্ট থেকে আবেদন প্রত্যাহার করে নেন।

পরে কেজরিওয়ালের পক্ষে হাইকোর্টে আবেদন জানালে তারা এ বিষয়ে ইডিকে নোটিস দেন। আজ মঙ্গলবার ইডি সেই নোটিশের জবাব দেবে। সেখানেও তারা নিশ্চিতভাবেই সহযোগিতা না করার কথা বলবে। কেজরিওয়ালের জামিনের আবেদন হাইকোর্ট শুনবেন আগামীকাল।
আবগারি (মদ) নীতি ঘুষ মামলায় কেজরিওয়ালের আগে গ্রেপ্তার করা হয়েছে আম আদমি পার্টির (আপ) সাবেক উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া ও রাজ্যসভার সদস্য সঞ্জয় সিংকে। একই মামলায় গ্রেপ্তার করা হয়েছে তেলেঙ্গানার বিআরএস নেত্রী কে কবিতাকেও। ইডির অভিযোগ, ওই নীতি রূপায়ণের মধ্য দিয়ে কেজরিওয়াল ১০০ কোটি টাকা ঘুষ নিয়েছিলেন। ঘুষের টাকা খরচ করা হয়েছিল পাঞ্জাব ও গোয়ার নির্বাচনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়