মোহাম্মদপুরে ২৫ দিন ধরে শিকলে বেঁধে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ

আগের সংবাদ

পাল্টে যাচ্ছে এসএসসি পরীক্ষা : শিখনকালীন ৪০ শতাংশ, ৩০ নম্বর হাতেকলমে এবং ৩০ নম্বর সামষ্টিক মূল্যায়ন

পরের সংবাদ

কালোবাজারিদের চোখ সরকারের ত্রাণের চালে

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে সরকারি ত্রাণের চাল গুদাম থেকে সরিয়ে খোলাবাজারে বেচছিল একটি কালোবাজারি চক্র। প্রথমে তারা সরকারি গুদাম থেকে শত শত বস্তা চাল নিজেদের গুদামে নিয়ে নিত। পরে সেগুলো সরকারি পাটের বস্তা খুলে ফেলে অন্য কোনো ব্রান্ডের বস্তায় ভরে বেচে দিত। এতে সরকার যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে, অন্যদিকে নামিদামি ব্রান্ডের বস্তা দেখে বেশি দাম দিয়ে চাল কিনে ক্রেতারা প্রতারিত হয়েছেন। এরকমই একটি চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে বাড্ডা থানা পুলিশ। গত রবিবার বাড্ডা থানাধীন মেরুল কাঁচাবাজার সংলগ্ন ইখতিয়ারের সেমি পাকা ঘরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- জাহিদ হাসান, ফারুক, শাওন, নূর ইসলাম, কবির, রিফাত, এনামুল, লিটন, আরিফ ও রাসেল। এ সময় ঘটনাস্থল থেকে প্রায় ১৯ হাজার কেজি সরকারি চাল জব্দ করা হয়। পুলিশ বলছে, খাদ্য অধিদপ্তরের লোগো লাগিয়ে বস্তা থেকে খুলে নুরজাহান ব্রান্ড নামের কোম্পানির প্লাস্টিকের বস্তায় চাল ভরে বিভিন্ন জায়গায় বেচে দেয়া হচ্ছিল। এ বিষয়ে ডিএমপির বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) রাজন কুমার সাহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, কিছু ব্যক্তি সরকারি চালের বস্তা পাল্টে ব্যক্তি মালিকানাধীন লোগোযুক্ত বস্তা ভর্তি করে কালোবাজারির মাধ্যমে বেচার জন্য প্রস্তুতি নিচ্ছিল।
এর পরিপ্রেক্ষিতে অভিযান চালালে তার সত্যতা পাওয়া যায়। তিনি বলেন, খাদ্য অধিদপ্তরের লোগো সংবলিত বস্তাগুলো খুলে সেখানে থাকা চাল নুরজাহান ব্রান্ড নামক কোম্পানির প্লাস্টিকের বস্তায় ঢুকিয়ে বাজারজাত করার চেষ্টার সময় ১৮ হাজার ৯৮০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়, যার মধ্যে সরকারি খাদ্য অধিদপ্তরের লোগোযুক্ত ৩০ কেজি ওজনের বস্তার সংখ্যা ৯৬টি। এ ঘটনায় গ্রেপ্তার ১০ জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়