মোহাম্মদপুরে ২৫ দিন ধরে শিকলে বেঁধে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ

আগের সংবাদ

পাল্টে যাচ্ছে এসএসসি পরীক্ষা : শিখনকালীন ৪০ শতাংশ, ৩০ নম্বর হাতেকলমে এবং ৩০ নম্বর সামষ্টিক মূল্যায়ন

পরের সংবাদ

আফগানিস্তানে মাইন বিস্ফোরণে ৯ শিশু নিহত

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দক্ষিণ-পূর্ব আফগানিস্তানে খেলার সময় মাইন বিস্ফোরণে নয় শিশু নিহত হয়েছে। ধারণা করা হচ্ছে দেশটির কয়েক দশক ধরে চলা সংঘাতের সময় স্থাপন করা ল্যান্ডমাইন থেকে এ বিস্ফোরণ ঘটেছে। গতকাল সোমবার একজন প্রাদেশিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তথ্য ও সংস্কৃতি বিভাগের প্রাদেশিক প্রধান হামিদুল্লাহ নিসার বলেছেন, গত রবিবার গজনি প্রদেশের গেরু জেলায় একদল ছেলেমেয়ে খেলার সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। নিসার গণমাধ্যমকে বলেছেন, রাশিয়ার আগ্রাসনের সময় থেকে একটি অবিস্ফোরিত মাইনটি যখন তারা নিয়ে খেলছিল তখন বিস্ফোরিত হয়। দুর্ভাগ্যক্রমে এ বিস্ফোরণে নয় শিশু নিহত হয়। গজনি পুলিশ জানিয়েছে, নিহত শিশুদের মধ্যে পাঁচজন মেয়ে ও চারজন ছেলে। তাদের বয়স চার থেকে দশ বছর।

১৯৭৯ সালে সোভিয়েত আক্রমণ, পরবর্তী গৃহযুদ্ধ এবং বিদেশি-সমর্থিত সরকারের বিরুদ্ধে ২০ বছরের তালেবান বিদ্রোহ থেকে বিস্তৃত কয়েক দশকের সংঘাতের কারণে আফগানিস্তানের অনেক স্থানে অবিস্ফোরিত মাইন, গ্রেনেড এবং মর্টার রয়ে গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়