মার্চের স্মৃতি

আগের সংবাদ

দুর্ঘটনারোধে নেই কার্যকর ব্যবস্থা : এসি রুমে বসে দুর্ঘটনা দেখেন কর্মকর্তারা > আলোর মুখ দেখে না তদন্ত প্রতিবেদন

পরের সংবাদ

সাতক্ষীরায় জিরার দাম কমেছে

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সাতক্ষীরা প্রতিনিধি : জিরার দাম কমেছে সাতক্ষীরার বাজারে। এক মাসের ব্যবধানে প্রকারভেদে ৪০০-৪৫০ টাকা পর্যন্ত দাম কমেছে মসলাজাত এ পণ্যটির। ব্যবসায়ীরা বলছেন, আমদানির পাশাপাশি বাজারে সরবরাহ বাড়ায় পণ্যটির দাম নিম্নমুখী হয়েছে। গতকাল সাতক্ষীরা জেলা সদরের কয়েকটি মসলা বিপণন আড়ত ঘুরে এ তথ্য জানা গেছে।
শহরের সুলতানপুর বড় বাজারের ঠাকুর স্টোরে আমদানিকৃত ইরানি জিরা কেজিপ্রতি ৮০০ ও ভারতীয় জিরা ৭০০ টাকা দরে বিক্রি হয়েছে। এক থেকে দেড় মাস আগেও এ প্রতিষ্ঠানে ইরানি জিরা ১ হাজার ২০০ ও ভারতীয় জিরা বিক্রি হয়েছে ১ হাজার ১০০ টাকা কেজি দরে। হঠাৎ দাম কমে যাওয়ার কারণ হিসেবে ব্যবসায়ীরা বলেন, দেশের বাইরে থেকে পর্যাপ্ত আমদানির পাশাপাশি বাজারে সরবরাহ বেড়েছে। ফলে ভোক্তাপর্যায়ে মসলাজাত পণ্যটির দাম কমেছে। এ ব্যাপারে সাতক্ষীরা জেলা কৃষি বিপণন কর্মকর্তা এসএম আব্দুল্লাহ বলেন, জিরাসহ অন্যান্য আমদানিকৃত পণ্যের দাম পর্যায়ক্রমে কমে যাবে। এরই মধ্যে পেঁয়াজ-রসুনের দাম কমেছে। ঈদ উপলক্ষে কোনো ব্যবসায়ী কৃত্রিম সংকট দেখিয়ে যাতে পণ্যের দাম বাড়াতে না পারেন, সেজন্য জেলা প্রশাসনের সঙ্গে সমম্বয় করে বাজার মনিটরিং করা হচ্ছে।
এছাড়া মাঝে মধ্যে মোবাইল কোর্টও পরিচালনা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়