আইনমন্ত্রী : জনমনে বিভ্রান্তি সৃষ্টির জন্য ৬৪৮ এমপির কথা বলা হচ্ছে

আগের সংবাদ

উপজেলা নির্বাচনের আগেই বিবাদ মেটাতে চায় আ.লীগ : ভোটের কোন্দল

পরের সংবাদ

ফিরছেন দেবশ্রী

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

রুটিন মেনে আমরা জীবনে অনেক কাজই করে যাই। যা করতে করতে হয়তো কখনো কখনো নিজেদেরই হারিয়ে ফেলি, কী করতে ভালোবাসি, কী করলে আমি ভালো থাকব- এসব ধারণাই চলে যায় ব্যাকফুটে। কিন্তু যে কোনো সময়েই রুটিন ভেঙে যদি বেরিয়ে আসা যায়, তাহলে জীবনটাই বদলে যায়। সে রকমই করছেন দেবশ্রী রায়। বাংলা ছবির জগতের সেরা কয়েকজন অভিনেত্রীর নাম বললেই উঠে আসে দেবশ্রী রায়ের নাম। মূলধারার ছবি থেকে আর্ট ফিল্ম, সর্বত্রই তার সমান বিচরণ। তবে একটা সময়ের পরে কিছুদিনের বিরতি নিয়েছিলেন তিনি। সেখান থেকে তিনি ফিরেছিলেন ছোট পর্দায়। তবে এবার তিনি হাজির ওয়েব প্ল্যাটফর্মে। অনলাইনে কেমিস্ট্রি পড়াচ্ছেন দেবশ্রী রায়। ব্যাপার কী? সব ছেড়ে হঠাৎ কেমিস্ট্রি কেন?
পঞ্চাশের শেষে সুচরিতা লাহিড়ী জীবনের এক সন্ধিক্ষণে নিজেকে নতুনভাবে খুঁজে পান। ৩০ বছর ধরে একজন আমলাকে বিয়ে করা এবং সফল সন্তানদের লালন-পালন করা সত্ত্বেও তার পরিবারের অন্তর্নিহিত দ্ব›দ্ব তাকে নিজের পরিচয় এবং মর্যাদা সম্পর্কে প্রশ্ন করতে শুরু করে। সুচরিতা তার নিজস্ব পথ তৈরি করার সিদ্ধান্ত নেয়। সংসারের বাইরে কেমিস্ট্রির প্রতি তার আবেগকে পুনরুজ্জীবিত করে একটি অনলাইন চ্যানেল, ‘কেমিস্ট্রি মাসি’র মাধ্যমে। যেখানে তিনি একাদশ এবং দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের কেমিস্ট্রি পড়ান কিন্তু অনন্য এবং প্রাসঙ্গিক উপায়ে। তার জনপ্রিয়তা এমন বৃদ্ধি পায়, যেখানে তিনি প্রবেশিকা পরীক্ষার জন্য শিক্ষার্থীদের পড়াতে শুরু করেন। তার জনপ্রিয়তা একটি অন্ধকার মোড় নেয় যখন তার প্রস্তাবিত প্রশ্নপত্রগুলো কাকতালীয়ভাবে একটি পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে মিলে যায় এবং প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। এ ঘটনার সঙ্গেই তার পারিবারিক সমীকরণগুলোও পরিবর্তিত হতে থাকে। এবার এই কেমিস্ট্রি মাসির চরিত্রে অভিনয় করতে চলেছেন দেবশ্রী রায়। ‘প্রথমত, দীর্ঘ বিরতির পরে ক্যামেরার সামনে ফিরে আসা তাজা বাতাসের শ্বাসের মতো অনুভব করছি। তবে এবার মাধ্যমটি পরিবর্তিত হয়েছে- এটি সিনেমা থিয়েটারের পরিবর্তে ওটিটিতে। তা ছাড়া এটি আমার জন্য একটি নতুন উদ্যোগ, তাই আমি একই সঙ্গে উত্তেজিত ও নার্ভাসও। হইচইয়ের গোটা টিম এবং সৌরভের সঙ্গে একজন পরিচালক হিসেবে কাজ করা, দারুণ অভিজ্ঞতা’- বললেন দেবশ্রী।
অন্যদিকে সৌরভ চক্রবর্তী বলেন, ‘কেমিস্ট্রি মাসি আসলে সব মায়ের গল্প, যারা তাদের গোটা জীবন কাটিয়ে দেন সন্তানকে বড় করতে ও বাড়ির দায়িত্ব সামলাতে। সুচরিতা লাহিড়ীর চরিত্রে রয়েছেন দেবশ্রী রায়। তার সঙ্গে কাজ করা একটা লাইফটাইম জার্নি। হইচইয়ে কাজ করা আমার কাছে বাড়ি ফেরার মতোই।’ ফেব্রুয়ারিতেই হইচইয়ে রিলিজ করবে দেবশ্রী রায়ের প্রথম সিরিজ ‘কেমিস্ট্রি মাসি’।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়