রাজধানীতে ৬ বছরের শিশুকে গণধর্ষণের অভিযোগ

আগের সংবাদ

সম্ভাবনার নবদিগন্তে বাংলাদেশ

পরের সংবাদ

সেরা ১০ সিরিজ

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বজুড়ে বিনোদনপ্রেমীদের জন্য আস্থার এক নাম আইএমডিবি। আইএমডিবি হচ্ছে ইন্টারনেট মুভি ডেটাবেজ। যেখানে চলচ্চিত্র, টেলিভিশন অনুষ্ঠান এবং ভিডিও গেমের অভিনেতা-অভিনেত্রী, কলাকুশলী, কাল্পনিক চরিত্র, জীবনী, কাহিনি সংক্ষেপ দর্শক জানতে পারে এই ডেটাবেজ থেকে। এটি অনলাইনভিত্তিক একটি ওয়েবসাইট যেটির রেটিংয়ের ওপর যে কোনো সিনেমা ও সিরিজের সর্বাধিক মানদণ্ড নির্ভর করে। বিশ্বের কোটি দর্শক ও সমালোচকদের ভোট ও মতামত থেকে তৈরি হয় আইএমডিবি রেটিং, যা একটি সিনেমা বা সিরিজের জন্য সর্বোচ্চ মান হিসেবেই বিবেচিত হয়। প্রতি বছর বিশ্বজুড়ে হাজার হাজার সিনেমা, সিরিজ ও ডকুমেন্টারি তৈরি হয়। রেটিংয়ের মানদণ্ড অনুযায়ী সেগুলো দর্শকদের দেখার জন্য আকর্ষণ তৈরি করে আইএমডিবি। চলুন একনজরে দেখে নেয়া যাক বছর শেষে আইএমডিবি রেটিংয়ে সেরা ১০টি আন্তর্জাতিক টিভি সিরিজ, যেগুলো বছরজুড়ে ছিল আলোচনায় এবং দর্শকপ্রিয়তায় ছিল সবার আগে।

দ্য লাস্ট অব আস
একদিকে রেটিং, অপরদিকে দর্শকপ্রিয়তা- সবকিছুইতে বছরের সবচেয়ে সফল সিরিজ দ্য লাস্ট অব আস। পেড্রো পাসকেল ও বেলা রামসে অভিনীত সিরিজটি আইএমডিবির রেটিং পেয়েছে ৮ দশমিক ৮ এবং মুক্তির প্রথম সিজনেই বিশ্বজুড়ে আলোড়ন তৈরি করে ফেলেছে। এটির দ্বিতীয় সিজনের অপেক্ষায় দর্শক অনুরাগীরা। এ বছর আইএমডিবির সেরা ১০ সিরিজের তালিকায় এটি প্রথম স্থান দখল করেছে।

অশোকা
বছরের অন্যতম আলোচিত ও সফল সিরিজ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে অশোকা। দর্শকদেরও পছন্দের তালিকায় সবার ওপরের দিকেই এটি। আইএমডিবি রেটিং অর্জন করেছে ৭ দশমিক ৬। তবে দর্শকপ্রিয়তা বাকি সব সিরিজকে পেছনে ফেলে দিয়েছে এটি। এ বছর আইএমডিবির সেরার তালিকায় দ্বিতীয় স্থান দখল করেছে সিরিজটি।

সাকসেশন
বছরের সবচেয়ে আলোচিত ও সফল সিরিট সাকসেশন এ বছরও আইএমডিবির রেটিং ধরে রেখেছে। সিরিজটির চতুর্থ সিজন মুক্তি পেয়েছে ২০২৩ সালে। আইএমডিবির রেটিং ৮ দশমিক ৯। সেরার তালিকায় তৃতীয় স্থানে সাকসেশন।

দ্য ব্লাক মিরর
২০২৩ সালে ষষ্ঠ সিজন মুক্তি পেয়েছে সিরিজটির। দর্শকপ্রিয় সিরিজটি আইএমডিবির রেটিং ৮ দশমিক ৭। সেরার তালিকায় চতুর্থ নম্বরে রয়েছে এটি।

দ্য ফল অব দ্য হাউস অব উশার
দর্শকপ্রিয় সিরিজটির আইএমডিবি রেটিং ৮। এ বছর আইএমডিবির সেরার তালিকায় ৭ নম্বর স্থান দখল করেছে এটি।

দ্য ম্যান্ডালোরিয়ান
এ বছর তৃতীয় সিজন মুক্তি পেয়েছে এটির। আইএমডিবি রেটিং পেয়েছে ৮ দশমিক ৭। বছর সেরা আইএমডিবির তালিকায় পাঁচ নম্বরে রয়েছে সিরিজটি।

ওয়ান পিস
বছরের অন্যতম আলোচিত ও দর্শকপ্রিয় সিরিজ ওয়ান পিস। ২০২৩ সালে প্রথম সিজন প্রকাশ হয়েছে এটির। আইএমডিবি রেটিং পেয়েছে ৮ দশমিক ৪ এবং বছর সেরার তালিকায় ৬ নম্বর স্থান দখল করেছে এটি।

টেড লেসো
এ বছর সিরিজটির তৃতীয় সিজন প্রকাশ হয়েছে। আইএমডিবি রেটিং ৮ দশমিক ৮ অর্জন করেছে এটি। সেরা দশের তালিকায় আট নম্বরে রয়েছে টেড লেসো।

দ্য বিয়ার
প্রথম সিজনের পর দ্বিতীয় সিজনেও দর্শকপ্রিয়তা ধরে রেখেছে দ্য বিয়ার। এ বছর সিরিজটির রেটিং ৮ দশমিক ৬। সেরা দশের তালিকায় নয় নম্বরে রয়েছে সিরিজটি।

জেন ভি
এ বছর আইএমডিবির রেটিং সেরা তালিকায় দশ নম্বরে রয়েছে জেন ভি। ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত দর্শকপ্রিয় এই সিরিজটির রেটিং ৭ দশমিক ৮।

: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়