রাজধানীতে ৬ বছরের শিশুকে গণধর্ষণের অভিযোগ

আগের সংবাদ

সম্ভাবনার নবদিগন্তে বাংলাদেশ

পরের সংবাদ

বছরজুড়ে আলোচনায় যারা

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

২০২৩ সালের বিনোদন জগতের বেশ কয়েকজন শিল্পীকে নিয়ে এমন কিছু ঘটনা ঘটেছে যা ইন্ডাস্ট্রিতো বটেই, সাধারণ মানুষেরও আলোচনা-সমালোচনার খোরাক জুগিয়েছে

আরিফিন শুভ : চলতি বছর ‘ব্ল্যাক ওয়ার : মিশন এক্সটিম-২’ দিয়ে বছর শুরু করেন চিত্রনায়ক আরিফিন শুভ। এরপর বিন্দুর সঙ্গে জুটি বেঁধে হাজির হন ‘উনিশ বিশ’ সিনেমায়। তবে এ বছর শুভ বঙ্গবন্ধুর বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’-এ শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করে বেশ আলোচিত ছিলেন।

আজমেরী হক বাঁধন : চলতি বছর ক্যারিয়ারের অন্যতম মাইলফলক ছুঁয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ‘গুঁটি’ ওয়েব সিরিজ দিয়ে বছর শুরু করেছেন। বছর শেষ করেছেন সানি সনোয়ারের ‘এশা মার্ডার : কর্মফল’-এর শুটিং শুরুর মাধ্যমে। কিন্তু এর মধ্যে আরেকটি অন্যতম বড় অর্জন রয়েছে তার। সেটা হলো চলতি বছরই বাঁধন অভিনীত প্রথম বলিউড সিনেমাও মুক্তি পেয়েছে। বিশাল ভরদ্বাজ পরিচালিত ‘খুফিয়া’ নামের সিনেমায় দেখা গেছে তাকে।

মাহফুজ আহমেদ : আট বছরের দীর্ঘ বিরতির পর এ বছর অভিনয়ে নিয়মিত হয়েছেন মাহফুজ আহমেদ। মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘প্রহেলিকা’। অন্যদিকে চলতি বছরই ওটিটিতে অভিষিক্ত হয়েছেন তিনি। মুক্তি পেয়েছে তার অভিনীত প্রথম ওয়েব সিরিজ ‘অদৃশ্য’। তবে বছর শেষ হওয়ার আগেই নতুন চমক দিয়েছেন এ অভিনেতা। আসছে বছর শাবনূরের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হবেন তিনি। সিনেমার নাম ‘মাতাল হাওয়া’।

জয়া আহসান : ২০২৩ সালের অন্যতম আলোচিত অভিনেত্রী জয়া আহসান। একের পর এক সাফল্য দিয়ে বছরজুড়ে আলোচনায় ছিলেন তিনি। চলতি বছর পঞ্চমবার শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। পাঁচ বছর কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির পরিচালনায় ‘দশম অবতার’ নামে একটি সিনেমায় কাজও করেছেন জয়া। শুধু তাই নয়, তার অভিনীত প্রথম বলিউড সিনেমা ‘কড়ক সিং’ও মুক্তি পেয়েছে এ বছর। এমনকি ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জয়া অভিনীত পাঁচটি সিনেমা প্রদর্শিত হয়েছে। যার মধ্যে একটি ইরানি সিনেমাও ছিল। এসব নিয়ে আলোচনায় ছিলেন তিনি।

অপু বিশ্বাস-শবনম বুবলী : বলা যায় বছরজুড়েই সিনেমার এ দুই নায়িকা আলোচনায় ছিলেন বেশি। তবে সেটা সিনেমা নিয়ে নয়, সাবেক স্বামী নায়ক শাকিব খানকে কেন্দ্র করেই তাদের দুজনের বিবাদ চলমান ছিল পুরো বছর। বছরের শেষদিকে গানবাংলা টিভি চ্যানেলের কর্ণধার তাপসের স্ত্রী মুন্নিকে কেন্দ্র করেও ছিল অপু-বুবলীর বিবাদ চোখে পড়ার মতো। যা ডিবি অফিসে অভিযোগ পর্যন্ত গড়িয়েছে।

তানজিন তিশা : ১৫ নভেম্বর রাতে অসুস্থতাজনিত কারণে হাসপাতালে ভর্তি হন নাটকের জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। শুরুতে হাসপাতালে ভর্তির কারণ আত্মহত্যার চেষ্টা ধারণা করা হলেও, পরে তা ফুড পয়োজনিং বলে ঘোষণা দেন এ অভিনেত্রী। এখানেই শেষ নয়, এ ঘটনার জের ধরে এক সাংবাদিকের বিরুদ্ধে ডিবিতে অভিযোগও করেন তিনি।

তানিয়া আহমেদ : সংগীতশিল্পী এস আই টুটুলের সঙ্গে অভিনেত্রী তানিয়া আহমেদের দীর্ঘ ২৩ বছরের সংসার ভাঙার খবর আসে গত বছর। কিন্তু এ বিচ্ছেদ নিয়ে কেউই সেভাবে মুখ খোলেননি। অবশেষে, চলতি বছর অক্টোবরে তানিয়া আহমেদের একটি সাক্ষাৎকার থেকে এ প্রসঙ্গে আবার আলোচনা শুরু হয়।

: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়