ঢাকা জেলার সোয়া ৫ লাখ শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে আজ

আগের সংবাদ

রেললাইনে ভয়াবহ নাশকতা : গাজীপুরে ইঞ্জিনসহ ৭ বগি লণ্ডভণ্ড > নিহত ১, আহত অর্ধশতাধিক > তিন তদন্ত কমিটি গঠন

পরের সংবাদ

ডেঙ্গুতে রোগী ও মৃত্যু দুইই কমেছে

প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগী ও মৃতের সংখ্যা আরো কমেছে। এই সময় হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছে আরো ৩১১ জন রোগী। আরো ২ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি রোগী ছিল ৪১৩ জন ও ৪ জনের মৃত্যু হয়। রবিবার ৯ জনের মৃত্যু ও রোগী ছিল ৪৫৯ জন। শনিবার রোগী ছিল ৩৬২ জন। মৃত্যু হয় ২ জনের।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তিকৃত ৩১১ জনের মধ্যে ঢাকা মহানগরে ৮০ জন আর ঢাকার বাইরে ২৩১ জন। যে ২ জনের মৃত্যু হয়েছে ২ জনই ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীর সংখ্যা ১ হাজার ৯৮১। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫৭৫ এবং অন্যান্য হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ৪০৬ জন। অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে চলতি বছর (১ জানুয়ারি থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৯৫৬।
ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৩০৮ জন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬৭ জনের। এর মধ্যে ৯৬১ জন ঢাকা এবং ৭০৪ জন ঢাকার বাইরের। লিঙ্গভিত্তিক বিশ্লেষণে ৯৫৪ জন নারী এবং ৭১৩ জন পুরুষ। চলতি ডিসেম্বর মাসের ১২ দিনে মৃত্যু হয়েছে ৪৫ জনের। রোগীর সংখ্যা ৬ হাজার ৬৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়