ফৌজদারি আইনে মৃত্যুদণ্ডের বিধান চ্যালেঞ্জ করে রিট

আগের সংবাদ

রাতারাতি ডাবল সেঞ্চুরি : ফের টালমাটাল পেঁয়াজের বাজার > অভিযানে নেমেছে ভোক্তা অধিদপ্তর > দেশি পেঁয়াজ হাওয়া

পরের সংবাদ

বাস্তবের হিরো যখন সিনেমার পর্দায়

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রিয়েল লাইফ হিরো যখন রিল লাইফের অনুপ্রেরণা হয়ে যায়। ২০২৩- এ বলিউডের কোন কোন ছবিতে বাস্তবের প্রতিচ্ছবি ফুটে উঠল? আর সেখানে অভিনয় করলেন কারা?

কৃতিকার ‘মুম্বাই মেরি জান’ : হুসেন জাইদির বইয়ের কাহিনির ওপর ভিত্তি করে সেলুলয়েডে ফুটিয়ে তোলা হয়েছে আটের দশকের লেডি ডন হাসিনা পারকারের জীবনী। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কৃতিকা কামরা।
হুমার ‘তারলা’ : বিশিষ্ট শেফ তারলা দালালের জীবনীকে সিলভার স্ক্রিনে ফুটিয়ে তুলেছিলেন বলি ডিভা হুমা কুরেশি। বিপরীতে রয়েছেন শরিব হাসমি। এই জুটির অভিনয় সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।
রানির ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ : এই ছবিতে বাস্তবের মিসেস চ্যাটার্জির জীবনকে ফুটিয়ে তুলেছেন রানি মুখোপাধ্যায়। একজন ভারতীয় মায়ের সন্তানকে ফিরে পাওয়ার লড়াইয়ের কঠিন বাস্তবকে তুলে ধরা হয়েছে মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়েতে।
স্কুপে করিশ্মার ‘কামাল’ : জিগনা ভোরার চরিত্রে জাস্ট ফাটাফাটি করিশ্মা তান্না। নেটফ্লিক্স সিরিজ স্কুপে করিশ্মার চরিত্রে দুর্ধর্ষ পারফরম্যান্স অভিনেত্রীর।
‘শ্যাম বাহাদুর’ ভিকি : সদ্য মুক্তি পেয়েছে ভিকি কৌশলের নতুন ছবি শ্যাম বাহাদুর। মার্শল শ্যাম মানেকশাওয়ের চরিত্রে এই ছবিতে তার অভিনয় প্রশংসিত দর্শকমহলে। ফিল্ম সমালোচকরাও ভিকির অভিনয়ের তারিফ করেছেন। যদিও বক্স অফিসে সেভাবে প্রভাব বিস্তার করতে পারেনি।
ঈশানের ‘পিপ্পা’ : ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতার চরিত্রে অভিনয় করেছেন ঈশান খট্টর। ছবির নাম পিপ্পা। চলতি বছরে অন্যতম সেরা ছবির মধ্যে এটি অন্যতম।
মনোজের ‘স্রিফ এক বান্দা কফি হ্যায়’ : বিশিষ্ট আইনজীবী পিসি সোলাঙ্কির জীবনকে বড় পর্দায় ফুটিয়ে তুলেছেন বলিউডের সিনিয়র সুপারস্টার মনোজ বাজপেয়ি। আদালতের ভেতরের বাস্তব চিত্রকেই সিনেমার আকারে দর্শকমহলে তুলে ধরা হয়েছে।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়