কাপাসিয়ায় গ্রেপ্তার ৭৬, বিএনপির দাবি শতাধিক

আগের সংবাদ

ভুল চালে ব্যাকফুটে বিএনপি : দিতে হচ্ছে সহিংসতার খেসারত > নতুন করে আন্দোলনে গতি ফেরানো কঠিন হবে

পরের সংবাদ

মেঘনা ব্যাংক : দিনাজপুরে ২৬তম এজেন্ট ব্যাংকিং আউটলেট চালু

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং সেবা বঞ্চিত মানুষকে ব্যাংকিং সেবা প্রদানের উদ্দেশে মেঘনা ব্যাংক দিনাজপুরের ফুলবাড়ীতে ২৬তম এজেন্ট ব্যাংকিং আউটলেট চালু করেছে।
সম্প্রতি মেঘনা ব্যাংকের লাইবিলিটি ও ওয়েলথ মেনেজমেন্ট বিভাগের প্রধান কাজী ফারহানা জাবিন, এজেন্ট ব্যাংকিং বিভাগের প্রধান এস এম রাশেদুজ্জামান, মাইক্রো ও স্মল বিভাগের প্রধান মো. সাইদুর রহমান অন্যান্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ব্যবসায়ীদের সঙ্গে দিনাজপুরের ফুলবাড়ীতে ২৬তম আউটলেটটি উদ্বোধন করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মেয়র, ফুলবাড়ী পৌরসভা মো. মাহমুদ আলম (লিটন), স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, ব্যাংকের বিভিন্ন কর্মকর্তা এবং ফুলবাড়ী এজেন্ট ব্যাংকিং আউটলেটের এজেন্ট আবু ফুয়াদ মো. জাহিদ আলম সবুজসহ প্রমুখ।
এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সঙ্গে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রাহক এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোতে একাউন্ট খোলা, টাকা জমা দেয়া, টাকা উত্তোলন করা, ডিপিএস, এফডিআর, অর্থ স্থানান্তর, বৈদেশিক রেমিটেন্স, ইউটিলিটি বিল, সরকারি ভাতা, ক্ষুদ্র, মাঝারি ও কৃষি ঋণ বিতরন ও পরিশোধ, ইনস্যুরেন্স পলিসির প্রিমিয়াম, ডেবিট কার্ড ও চেক বই প্রসেসিং, ইন্টারনেট ব্যাংকি, অনলাইনে কেনাকাটাসহ নানান ব্যাংকিং সেবা পাচ্ছে।
আর্থিক অর্šÍভুক্তিকরণের লক্ষ্যে মেঘনা ব্যাংক বাংলাদেশে জামানতবিহীন এসএমই অর্থ প্রদান করে আসছে। এখন এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সঙ্গে ব্যাংকটি দেশের প্রত্যন্ত অঞ্চলেরও গ্রাহকদের সম্পূর্ণভাবে ব্যাংকিং সেবা দিতে সক্ষম হবে।
অনুষ্ঠানে উপস্থিত লাইবিলিটি ও ওয়েলথ মেনেজমেন্ট বিভাগের প্রধান কাজী ফারহানা জাবিন বলেন, মেঘনা ব্যাংকের ভিশন হচ্ছে ব্যাংকিং সেবা বঞ্চিত মানুষকে ব্যাংকিং চ্যানেলে প্রবেশ করা।
তিনি আশা করেন- এ চ্যানেল গ্রামীণ অর্থনীতির উন্নয়ন বৃদ্ধি করবে। তিনি বলেন, বায়োমেট্রিক যাচাইকরণ ও ডিজিটাল সক্ষমতার মাধ্যমে আমাদের এজেন্ট ব্যাংকিং যে কোনো সময় ২৪/৭ ব্যাংকিং সেবা প্রদান করবে। এজেন্ট ব্যাংকিং সেবা নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে এবং ফুলবাড়ীসহ দিনাজপুরের গ্রামীণ অর্থনীতি উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখবে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়