পাবনায় মানববন্ধন : শিক্ষকের ওপর হামলার বিচার দাবি

আগের সংবাদ

বর্ষণে বিপর্যস্ত পাঁচ জেলা : চট্টগ্রামের সঙ্গে বান্দরবান ও কক্সবাজারের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, চট্টগ্রাম ও বান্দরবানে সেনা মোতায়েন

পরের সংবাদ

বিও হিসাব কমেছে লাখের বেশি

প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সদ্য সমাপ্ত জুলাই মাসেও পুঁজিবাজারে বিনিয়োগকারী কমেছে। জুলাই মাসে পুঁজিবাজারে ১ লাখের বেশি বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, জুলাই মাসের শেষ দিন পুঁজিবাজারে বিও হিসাব ছিল ১৭ লাখ ২৬ হাজার ৬৭৩টি। আর জুন মাসের শেষ দিন বিও হিসাব ১৮ লাখ ৪৩ হাজার ৯২৯টিতে দাঁড়ায়। অর্থাৎ জুলাই মাসে ১ লাখ ১৭ হাজার ২৫৬টি বিও হিসাব কমেছে।
জুলাই মাসে পুরুষদের বিও ৮৭ হাজার ২৫টি কমে দাঁড়িয়েছে ১৩ লাখ ৪ হাজার ৩৭২টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৯১ হাজার ৩৯৭টিতে। আর জুলাইয় নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৩০ হাজার ২৩১টি কমে চার লাখ ২২ হাজার ৩০১টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৫২ হাজার ৫৩২টিতে। জুলাই মাসে কোম্পানি বিও হিসাব কমেছে ৪৯৩টি। আলোচ্য মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৩৫২টিতে। আর জুন মাসে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৪৫টিতে।
জুলাইয়ে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদে বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৭১ হাজার ১৯৯টিতে। যা জুন মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৮২ হাজার ৮৮২টিতে। জুলাই মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ৫৫ হাজার ৪৭৪টিতে। জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬২ হাজার ৭৭৩টিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়