পাবনায় মানববন্ধন : শিক্ষকের ওপর হামলার বিচার দাবি

আগের সংবাদ

বর্ষণে বিপর্যস্ত পাঁচ জেলা : চট্টগ্রামের সঙ্গে বান্দরবান ও কক্সবাজারের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন, চট্টগ্রাম ও বান্দরবানে সেনা মোতায়েন

পরের সংবাদ

বিএসএফআইসি ও বিকাশ চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) আখ চাষিদের অর্থ প্রদানের জন্য বিকাশ লিমিটেডের সঙ্গে ঝসধৎঃ ঈধহব চৎড়পঁৎবসবহঃ ধহফ চধুসবহঃ ঝুংঃবস নামে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।
বিএসএফআইসির সচিব চৌধুরী রুহুল আমীন কায়সার ও বিকাশ লিমিটেডের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা জনাব আলী আহমেদ গত ৬ অগাস্ট প্যান প্যাসিফিক, সোনারগাঁও, ঢাকার বলরুমে এ চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, বিএসএফআইসি, চেয়ারম্যান (গ্রেড-১) মো. আরিফুর রহমান অপু, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল সাইফুল কাদির।
উল্লেখ্য, ঝসধৎঃ ঈধহব চৎড়পঁৎবসবহঃ ধহফ চধুসবহঃ ঝুংঃবস নামে একটি নিজস্ব সফটওয়্যার চালু করতে যাচ্ছে বিএসএফআইসি। এ অটোমেশন কার্যক্রমের মাধ্যমে কৃষি বিভাগের কাজের গতিশীলতা বৃদ্ধি পাবে। চুক্তির অধীনে আখ চাষিরা ঋণ পেতে, পরিশোধ করতে, প্রণোদনা পেতে বা মিলে বেত বিক্রির জন্য অর্থ পাবেন। এ সেবার আওতায় বিএসএফআইসির আওতাধীন চিনিকলগুলো চাষিদের তিন বিলিয়ন টাকার বেশি বিতরণ করবে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়