বিদ্যুৎ খাতের মূল্যায়ন : এবার বরখাস্ত দুই কর্মকর্তা

আগের সংবাদ

ভয়ংকর আগস্ট-সেপ্টেম্বর : ঢাকার বাইরেও ডেঙ্গুর ব্যাপকতা > সব জেলাকে সমান গুরুত্ব দেয়ার পরামর্শ > আছে বৈশ্বিক শঙ্কাও

পরের সংবাদ

আইসিসিবিতে কনসার্ট নিষিদ্ধ

প্রকাশিত: জুলাই ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অনির্দিষ্ট সময়ের জন্য আইসিসিবি হলে সব ধরনের কনসার্ট নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। কনসার্টের সুসময় চলছে দেশজুড়ে। এর মধ্যেই এমন সিদ্ধান্ত আইসিসিবি কর্তৃপক্ষের। গত কয়েক মাসে ঢাকায় বেড়েছে কনসার্টের আয়োজন। দেশের ব্যান্ডগুলো ছাড়া বাংলাদেশের শ্রোতাদের গান শোনাতে এসেছেন বিদেশি শিল্পীরাও। ঢাকার এসব কনসার্টের প্রায় সবই হয়েছে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায়। শীতাতপ নিয়ন্ত্রিত একাধিক বড় হল, কঠোর নিরাপত্তা, ব্যক্তিগত গাড়ি পার্কিংয়ের সুবিধা। এসব কারণেই মূলত আইসিসিবিতে কনসার্ট আয়োজনে আগ্রহী থাকেন আয়োজকরা। তবে হঠাৎই বদলে গেল চিত্র। মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ নামের একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান চলতি মাসের ১৩, ১৪ ও ১৫ তারিখে সেখানে আয়োজন করেছিল ‘ঢাকা সামার কন’ নামে একটি উৎসব। উৎসবের শুরুর দুদিনে ভালোই দর্শক সমাগম হয়েছিল। তবে ঝামেলা তৈরি হয় শেষের দিনে। অনেক দর্শক টিকেট না পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন। দর্শকের একাংশ হলের বাইরে হট্টগোল করতে থাকলে নিরাপত্তারক্ষীরা তাদের বাইরে বের করে দেন। গেটের বাইরে থেকে অনেক দর্শক ইটপাটকেল ছুড়তে থাকেন। টিকেট কাউন্টার ভাঙচুর করেন। এতে আহত হন অনেকে। এ ঘটনার পর আইসিসিবি কর্তৃপক্ষ তড়িঘড়ি করে সিদ্ধান্ত নিয়েছে, অনির্দিষ্টকালের জন্য এখানে কোনো কনসার্টের অনুমতি দেয়া হবে না। এ নিষেধাজ্ঞায় বিপাকে পড়েছেন কনসার্ট আয়োজকরা।
২৭ জুলাই আইসিসিবিতে ‘বিগ রক ঈদ ফেস্ট’ নামে একটি কনসার্টের আয়োজন করেছিল ডাইনামিক ইভেন্টস। টিকেট বিক্রিও শুরু হয়েছিল। ভেন্যু জটিলতায় শেষ পর্যন্ত কনসার্টটি বাতিল করা হয়েছে। ২৮ জুলাই সেখানে হওয়ার কথা ছিল ‘দ্য আলটিমেট রক ফেস্ট’। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন নেমেসিস ব্যান্ডের গায়ক জোহাদ। তিনি বলেন, ‘বর্তমানে কনসার্টের জন্য আমাদের শুধু একটি ভেন্যু আছে, যেখানে বড় শো হয় এবং সেটি হলো আইসিসিবি। ছোট ছোট কিছু অপ্রীতিকর ঘটনার কারণে আমরা যদি এই ভেন্যু হারাই, তবে এটি খুবই দুঃখজনক হবে। আয়োজকরা শো আয়োজনের অনুমতি পাবে না এবং আমরা বড় কনসার্ট আয়োজন করতে পারব না। আমি নিশ্চিত, আমরা কেউই চাই না এমন কিছু ঘটুক। শুধু বর্তমান নয়, ভবিষ্যতের কথাও আমাদের চিন্তা করা উচিত।’
: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়