প্রশিক্ষণার্থী চিকিৎসকদের আন্দোলন দুদিন স্থগিত : প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার আশ্বাস বিএসএমএমইউ উপাচার্যের

আগের সংবাদ

আনন্দে পাঠ উৎসবে মূল্যায়ন : ষষ্ঠ ও সপ্তমে চলছে ‘ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন উৎসব’, ঈদুল আজহার পর মূল্যায়নের বিশ্লেষণ

পরের সংবাদ

বেজা এবং চীনা কোম্পানির মধ্যে চুক্তি

প্রকাশিত: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ এবং চীনের ফুজিয়ান মেঙ্গবা বাসভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের মধ্যে গতকাল বুধবার এক চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তির আওতায় বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে মোট ২০ একর জমি বরাদ্দ দেয়া হবে।
চীনের ফুজিয়ান মেঙ্গবা ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড স্টিল কনস্ট্রাকশন উপাদান বা নির্মাণ শিল্পের জন্য প্রয়োজনীয় সামগ্রী প্রস্তুত করে থাকে। বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে প্রতিষ্ঠানটি প্রায় ৪৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে এম এস রড, এঙ্গেল, চ্যানেলসহ নির্মাণসামগ্রী প্রস্তুত করবে। এতে ১৩৫০ জনের কর্মসংস্থান সৃষ্টি হবে বলে আশা করা যাচ্ছে।
বেজার পক্ষে চুক্তি স্বাক্ষর করেন নির্বাহী সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মজিবর রহমান এবং ফুজিয়ান মেঙ্গবা বাসভেস্টমেন্ট কোম্পানির পক্ষে ওয়াঙ্গ ইউয়ান ইয়াও চুক্তি স্বাক্ষর করেন।
উল্লেখ্য যে, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে ইতোপূর্বে ৫ জন চাইনিজ বিনিয়োগকারী জমি বরাদ্দ পেয়েছেন। এছাড়া সামগ্রিকভাবে অর্থনৈতিক অঞ্চলে ৮ জন চাইনিজ বিনিয়োগকারী জমি বরাদ্দ পেয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়