সংসদে বিল উত্থাপন : আমানত সুরক্ষা ট্রাস্ট তহবিল গঠন করবে বাংলাদেশ ব্যাংক

আগের সংবাদ

খুলনা-বরিশালে ‘উন্নয়ন’ ম্যাজিক : খুলনার উন্নয়ন ভাবনা ও ব্যক্তি ইমেজেই খালেকের বাজিমাত

পরের সংবাদ

টানবাজারে বেড়েছে সুতার দাম

প্রকাশিত: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অন্যতম পাইকারি বাজার নারায়ণগঞ্জের টানবাজারে বেড়েছে সুতার দাম। দু-তিন সপ্তাহের ব্যবধানে পাউন্ডপ্রতি দাম বেড়েছে ৮-১০ টাকা। ব্যবসায়ীরা বলছেন, বাজারে সুতার চাহিদা কিছুটা বেড়েছে। তবে প্রতি বছর এ মৌসুমে যে বেচাকেনা হয়, এবার তার তুলনায় অনেক কম।
বাজারে ১০ কাউন্টের সুতা বিক্রি হচ্ছে ৪৬-৮৫ টাকা পাউন্ড, যা তিন সপ্তাহ আগে ছিল ৩৮-৭৭ টাকা। সে হিসাবে দাম বেড়েছে ৮ টাকা। ২০ কাউন্টের সুতা বেচাকেনা হচ্ছে প্রকারভেদে ৮৫-১০৩ টাকা, যা দুই সপ্তাহ আগেও ছিল ৮০-১০০ টাকা পাউন্ড। সে হিসাবে দাম বেড়েছে ৫-৬ টাকা । ২৪, ২৬, ২৮, ৩০, কাউন্টের এক্সপোর্ট কোয়ালিটির সুতা প্রকারভেদে বেচাকেনা হচ্ছে ১৩৭-১৩৮ টাকা পাউন্ড দরে, যা তিন সপ্তাহ আগে ছিল ১৩০-১৩৫ টাকা। সে হিসাবে দাম বেড়েছে ৫-৭ টাকা। ৪০ কাউন্টের বাইন সুতা বাজারে বিক্রি হচ্ছে ১৬৫-১৭৫ টাকা দরে, যা গত মাসেও ছিল ১৬০-১৭০ টাকা। সে হিসাবে দাম বেড়েছে পাউন্ডপ্রতি ৫ টাকা।
৪০ কাউন্টের টানা সুতা বেচাকেনা হচ্ছে ১৮৫-১৯৫ টাকা দরে, যা এর আগে ছিল ১৮০-১৯০ টাকা। সে হিসাবে বেড়েছে ৫ টাকা। ৫০ কাউন্টের সুতা বাজারে বেচাকেনা হচ্ছে ১০০-২২০ টাকা পাউন্ড, যা এক মাস আগে ছিল ১৯০-২১০ টাকা। সে হিসাবে দাম বেড়েছে ১০ টাকা।
এ ব্যাপারে বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট এসোসিয়েশন সভাপতি লিটন সাহা জানান, দুই সপ্তাহের ব্যবধানে বাজারে সুতার দাম পাউন্ডপ্রতি বেড়েছে ৫-১০ টাকা। বাজারে সুতার চাহিদা বাড়ায় ম্পিনিং মিলগুলো দাম বাড়িয়ে দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়