কনস্টেবল বাদল হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

দুর্ভোগের অবসান চান নগরবাসী : সুপেয় জলের তীব্র সংকট জলজটের খুলনায়

পরের সংবাদ

ইনফোসিস-ফিনাকল অ্যাওয়ার্ড পেল কমিউনিটি ব্যাংক

প্রকাশিত: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড সম্প্রতি ৩টি ভিন্ন ক্যাটাগরিতে মর্যাদাপূর্ণ ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন করেছে। কমিউনিটি ব্যাংকের ‘প্রসেস অপটিমাইজেশন এন্ড ইনোভেশন’ এবং ‘সাসটেইনেবল ফাইন্যান্স উইথ ওপেন ব্যাংকিং ইকোসিস্টেম’ উদ্যোগ প্ল্যাটিনাম অ্যাওয়ার্ড এবং ‘ব্যাংকিং দ্য কমিউনিটি’ উদ্যোগটি গোল্ড অ্যাওয়ার্ডে ভূষিত হয়।
ইনফোসিসের মতো একটি বিশ্বখ্যাত পরামর্শক ও বিশেষায়িত আইটি প্রতিষ্ঠান কর্তৃক এ স্বীকৃতি দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোর জন্য একটি বিরল সম্মানের বিষয়। ইনফোসিস ১৯৮১ সাল থেকে বিশ্বব্যাপী আর্থিক খাতের প্রতিষ্ঠানগুলোর পরিচালনায় প্রযুক্তির বিবর্তন ও উদ্বাবনী কর্মকৌশলের সঙ্গে সামঞ্জস্য বিধানের বিষয়টি বিবেচনায় রেখে মূল্যায়ন করে থাকে। কমিউনিটি ব্যাংকে পাঠানো এক প্রশংসাসূচক বক্তব্যে ইনফোসিস কর্তৃপক্ষ বলেন, ‘স্বতন্ত্র উদ্ভাবনী কৌশলে কমিউনিটি ব্যাংক স্বকীয়তার প্রমাণ রেখেছে যা গ্রাহক, বিনিয়োগকারী ও সর্বোপরি এক বৃহত্তর জনগোষ্ঠীর ব্যাংকিং অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করেছে। এটি নিঃসন্দেহে উৎকর্ষ সাধনে কমিউনিটি ব্যাংকের দৃঢ় মনোবলের পরিচয় বহন করে।’
বিরল এই স্বীকৃতি অর্জনের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে কমিউনিটি ব্যাংকের ব্যবস্থপনা পরিচালক ও সিইও মসিউল হক চৌধুরী বলেন, ‘পরপর তৃতীয়বার ইনফোসিসের মতো একটি বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের স্বীকৃতি অর্জন করতে পেরে আমরা গর্বিত। এটি এ কথাই প্রমাণ করে যে, পণ্যের বৈচিত্র্যে ও সেবায় আমরা প্রযুক্তির বিবর্তন ও নতুন কিছু উদ্ভাবনে ধারাবাহিকতা বজায় রাখতে পেরেছি। এই অর্জন আমরা উৎসর্গ করতে চাই আমাদের অগণিত গ্রাহক, অংশীজন ও নিয়ন্ত্রক সংস্থাকে যারা সবসময় পাশে থেকে আমাদের অনুপ্রাণিত করেছেন।’
২০২১ সালেও কমিউনিটি ব্যাংক ৩টি ভিন্ন ক্যাটাগরিতে ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন করে।
উল্লেখ্য যে, ২০২০ সালে কমিউনিটি ব্যাংক মাত্র ৪৮ দিনে ডিজিটাল ট্রান্সফরমেশন সক্ষমতা অর্জনের জন্য ‘ট্রান্সফরমেশন এক্সিলেন্স’ ক্যাটাগরিতে প্রথমবারের মতো ইনফোসিস-ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়