দুদকের অভিযোগ থেকে অব্যাহতি হুইপ সামশুলকে

আগের সংবাদ

মোকা’র মুখ বাংলাদেশের দিকেই : সমুদ্রবন্দরে ৮ নম্বর মহাবিপদ সংকেত, ৮ থেকে ১২ ফুট জলোচ্ছ¡াসের আশঙ্কা

পরের সংবাদ

নিত্যপণ্যের দাম বাড়ায় রওশন এরশাদের উদ্বেগ

প্রকাশিত: মে ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, লাফিয়ে লাফিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম বেড়েই চলেছে। সরকার অজুহাত দেখাচ্ছে, করোনা পরিস্থিতি ও ইউক্রেন যুদ্ধ। কিন্তু এখন তো আর করোনা নেই এবং ইউক্রেন যুদ্ধের নেতিবাচক প্রভাব খাদ্যসামগ্রীর দাম বাড়ার বিষয়ে কোনো প্রভাব পড়ার কথা নয়। এ দুটি কারণে লাগামহীনভাবে দাম বাড়বে কেন?
তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, বাজারে খাদ্যসামগ্রীর ঘাটতি নেই তারপরও সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে, ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। তারা না পারছে বলতে, না পারছে সইতে। প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ার পেছনে অনেক অসাধু সিন্ডিকেট ব্যবসায়ী কাজ করছে জানিয়ে রওশন বলেন, সরকার বিভিন্ন পণ্যের দাম নির্ধারণ করে দেয়ার পরও সেটা মানছে না বিক্রেতারা।

নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রি করছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত। সরকারকে এই অসাধু সিন্ডিকেট ভাঙতে হবে। বছরের পর বছর এই অসাধু সিন্ডিকেটগুলো দ্রব্যসামগ্রীর দাম বাড়িয়ে সাধারণ মানুষকে সীমাহীন দুঃখ দুর্দশা সৃষ্টি করবে এটা হতে দেয়া যায় না। অবিলম্বে সরকারকে সব সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তিনি দ্রব্যসামগ্রীর দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে সহনশীল পর্যায়ে রাখার পাশাপাশি টিসিবির দ্রব্যসামগ্রী আরো সঠিকভাবে ও ব্যাপকহারে দেশব্যাপী বিতরণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়