রাজউক : মুছে যাওয়া সাড়ে ২৬ হাজার নথি উদ্ধার

আগের সংবাদ

বাজারে ফের সিন্ডিকেটের থাবা! : কারসাজি করে বাড়ানো হচ্ছে দাম, নজরদারি জোরদারের তাগিদ বিশ্লেষকদের

পরের সংবাদ

বিজিএমইএ-কানাডার হাইকমিশনার বৈঠক : কানাডায় উচ্চমূল্যের পোশাক রপ্তানি বাড়ানোর লক্ষ্য

প্রকাশিত: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ও কানাডার মধ্যে বাণিজ্য বাড়ানোর লক্ষ্যে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন কানাডার হাইকমিশনার ও বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তারা আলোচনা করেন, বাংলাদেশ কিভাবে কানাডার বাজারে পোশাক রপ্তানি, বিশেষ করে উচ্চ মূল্যের পোশাক রপ্তানির শেয়ার বাড়াতে পারে এবং উচ্চমূল্য সংযোজিত ও নন-কটন টেক্সটাইলসহ অন্যান্য সম্ভাবনাময় খাতগুলোতে বিনিয়োগ আকর্ষন করতে পারে।
বাংলাদেশে কানাডার হাইকমিশনার ড. লিলি নিকোলস গতকাল বুধবার ঢাকায় উত্তরাস্থ বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বিজিএমইএর সহসভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, কানাডিয়ান হাইকমিশনের পলিটিক্যাল কাউন্সেলর ব্র্যাডলি কোটস এবং ট্রেড কমিশনার মো. কামাল উদ্দিন।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান আরো রেজিলিয়েন্ট সাপ্লাই চেইন তৈরি করতে নৈতিক ক্রয় অনুশীলন এবং ন্যায্যমূল্যের উপর জোরালোভাবে গুরুত্ব প্রদান করেন, যেখানে শ্রমিকদের অধিকার এবং কল্যানের বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়।
বাংলাদেশের পোশাক শিল্পকে জ্ঞান, দক্ষতা এবং প্রযুক্তিগত জ্ঞান দিয়ে আরো এগিয়ে যেতে এবং বিশ্ব বাজারে আরো প্রতিযোগিতামূলক হয়ে উঠতে সহায়তা করার জন্য বিজিএমইএ তার উত্তরাস্থ কমপ্লেক্সে একটি উদ্ভাবন, দক্ষতা এবং পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা কেন্দ্র (সিআইইওএসএইচ) প্রতিষ্ঠা করেছে।
অর্থপূর্ণ সহযোগিতার মাধ্যমে আগামী বছরগুলোতে বাংলাদেশ ও কানাডার বাণিজ্য সম্পর্ক আরো জোরদার হবে বলে বিজিএমইএ সভাপতি উচ্চ আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়